chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙ্গুনিয়ায় করোনার ফোকাল পারসনও আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বিষয়ক ফোকাল পারসন ও মেডিক্যাল অফিসার চিকিৎসক মো. ফোরকান উদ্দিন সিকদার (২৮) করোনা আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিতে গিয়েই করোনা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন করোনাকালের এই ফ্রন্টলাইন যোদ্ধা।

তিনি বলেন, হাসপাতালে তিনি ফ্লু কর্নারে নিয়মিত করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের চিকিৎসা দিতেন। এছাড়া হাসপাতালের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকা রোগীদের নিয়মিত ফলোআপ করতেন। এভাবে গত ৩ মাস ধরে তিনি করোনা রোগীদের সেবা দিয়ে গেছেন। এমনকি হোম আইসোলেশনে থাকা রোগীদেরও মুঠোফোনে নিয়মিত চিকিৎসা ও পরামর্শ দিয়েছেন।

তিনি জানান, গত ৫ জুলাই নমুনা দেওয়ার পর ৮ জুলাই তার করোনা শনাক্ত হয়েছে। তার সামান্য উপসর্গ রয়েছে। এখন বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তবে সংক্রামিত হওয়ার সন্দেহে গত দুই মাস ধরে তিনি নিজ বাড়িতে আলাদা কক্ষে থাকছেন।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা দিতে গিয়ে দেখা যায়, একজন রোগীর সাথে ১০/১৫ জন চলে আসে। যাদের অনেকের মুখে মাস্ক থাকে না, স্বাস্থ্যবিধি মানার বালাই থাকে না উনাদের মাঝে। কিছু বললে উল্টো তারা চিকিৎসকদের উপরই ক্ষেপে যায়। এর কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। অন্তত ভাল চিকিৎসার জন্য হলেও হাসপাতালে অহেতুক এই ভীড় এড়িয়ে চলা উচিত বলে তিনি জানান।

ফোরকান উদ্দীন সিকদারের বাড়ি রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দবাড়ি এলাকায়। তিনি ৩৯ তম বিসিএসে এসিস্ট্যান্ট সার্জন পদে ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন। এরপর গত বছরের ডিসেম্বর মাসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার হিসেবে যোগ দেন তিনি। এর আগে তিনি বরিশালের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। ২০১৭ সালের জানুয়ারিতে বরিশাল মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন এবং চট্টগ্রাম সরকারী সিটি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ফোরকান উদ্দীন সিকদারের সহধর্মীনিও একজন চিকিৎসক। বরিশালের একটি বেসরকারি হাসপাতালে তিনি কর্মরত রয়েছেন।

এদিকে বৃহস্পতিবার (৯ জুলাই) রাঙ্গুনিয়ায় আরও ৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই চারজন হলেন চন্দ্রঘোনার (২৬) নারী, সরফভাটার মীরেরখীলের (২৫)পুরুষ, লালানগরের (৬৫) নারী ও অন্যজন ৬৬ বছর বয়সী পুরুষ। এরমধ্যে মীরেরখীল ও ৬৬ বছর বয়সী এই দুইজন পুরুষ চট্টগ্রামের ইমপেরিয়াল হাসপাতালে গত ৭ জুলাই নমুনা দিয়েছিলেন এবং তারা মহানগরে থাকেন বলে জানায়। বাকী দুইজনের বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানায় এসআই ইসমাঈল হোসেন জুয়েল। এই নিয়ে রাঙ্গুনিয়ায় আক্রান্তের সংখ্যা ১৪৮ জন।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর