chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের ১৩ জনসহ করোনায় নতুন মৃত্যু ৪৪, শনাক্ত ২৮৫৬

দেশে প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের ১৩ জনসহ দেশে নতুন করে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ১৩৯ জনে। 

এ সময়ে নতুন করে আরও দুই হাজার ৮৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৪ হাজার ৩৭৯ জনে। করোনায় আক্রান্তের দিক থেকে চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ।

আজ শনিবার (১৩ জুন) দুপুরে ঢাকার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮২৭ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৩৫ জনের। সারা দেশে ৫৯টি পুরোনোসহ ল্যাবে ১৬ হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে বিগত দিনের নমুনাও ছিল। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৯৬০ জনের। মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ, ১১ জন নারী। ১৯ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগের চারজন, বরিশাল বিভাগের চারজন, সিলেট বিভাগের দুইজন, খুলনা ও রংপুর বিভাগের একজন করে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৯৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৪ হাজার ৫৬৯ জন।

এই বিভাগের আরও খবর