chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় চট্টগ্রাম : মহানগরের চেয়ে উপজেলায় বাড়ছে আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২০৭ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে মহানগরে আক্রান্ত ৮৮ জন এবং উপজেলায় আক্রান্ত ১১৯ জন। ইতোমধ্যে নগরীতে করোনায় প্রাণ গেছে ১০৬ জনের। তবে মহানগরের চেয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শঙ্কা প্রকাশ করছেন সংশ্লিষ্ঠরা।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের শুক্রবারের প্রতিবেদনে পাল্টে মহানগর ও উপজেলার চিত্র। অন্যান্য সময়ে উপজেলার চেয়ে মহানগরে আক্রান্তের সংখ্যা বেশি ছিলো। কিন্তু শুক্রবারের প্রতিবেদনে দেখা গেছে মহানগরে আক্রান্ত ৮৮ জন হলেও উপজেলায় আক্রান্ত হয়েছে ১১৯ জন। যদিও আক্রান্তের ৭০ শতাংশই মহানগরের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় শুধুমাত্র হাটহাজারী আক্রান্ত হয়েছে ৫৭ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ২৩৮ জন। যা এখনো পর্যন্ত কোনো উপজেলায় আক্রান্তের সংখ্যায় সর্বোচ্চ।

এছাড়াও পটিয়া উপজেলায় আক্রান্ত ২১০ জন। সীতাকুণ্ড উপজেলায় আক্রান্ত ১৬৮ জন। বোয়ালখালী উপজেলায় আক্রান্ত ১৫৬ জন। চন্দনাইশ উপজেলায় ১১৯ জন।

চট্টগ্রামে সিংহভাগই মধ্যবয়সী রোগী। চট্টগ্রামের আক্রান্তদের বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১-৫০ বছরের মধ্যে মোট আক্রান্তের ৬৯ শতাংশ রোগী। ১-২০ বছরের মধ্যে রয়েছে ৯ শতাংশ এবং ৫০-১০০ বছরের মধ্যে ২২ শতাংশ রোগী।

এছাড়াও চট্টগ্রামে মৃত্যুর তথ্য বিশ্লেষনে দেখা যায়, চট্টগ্রামে করোনায় মারা যাওয়া বেশিরভাগই ৫০ বছরের উর্ধে চট্টগ্রামে মৃত মোট ১০৬ জনের মধ্যে ৫০-১০০ বছরের মধ্যে মারা গেছে ৭২ জন এবং ১-৫০ বছরের মধ্যে ৩৪ জন।

এছাড়াও চট্টগ্রামে মারা যাওয়া ১০৬ জনের মধ্যে মহানগরে মারা গেছে ৮৫ জন এবং উপজেলায় মারা গেছে ২১ জন। মহানগরের হালিশহর ও পাহাড়তলীতে মারা গেছে সর্বোচ্চ ৯ জন করে। উপজেলার মধ্যে সীতাকুণ্ড উপজেলায় মারা গেছে সর্বোচ্চ ৪ জন।

এই বিভাগের আরও খবর