chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নির্বাচিত হলে চট্টগ্রামে বিশেষায়িত করোনা হাসপাতাল প্রতিষ্ঠা করবো : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি মেয়র নির্বাচিত হলে সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে চট্টগ্রামে একটি আধুনিক বিশেষায়িত করোনা মহামারি হাসপাতাল এবং একটি ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করবে বলে জানিয়েছেন চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে নগরীর ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডে ধানের শীষ প্রতিকে ভোট চেয়ে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

এসময় ডা. শাহাদাত বলেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। জনগণের স্বাস্থ্যকে ঝুঁকিমুক্ত রাখায় আমাদের কাছে মুখ্য। চট্টগ্রাম এখন করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে, এটি দীর্ঘস্থায়ী হচ্ছে। পাশাপাশি চট্টগ্রামে ক্যান্সার রোগীও দিন দিন বেড়ে যাচ্ছে। তাই চট্টগ্রামবাসীর নিরাপদ, পরিচ্ছন্ন ও স্বাস্থ্য সম্মত একটি শহরের জন্য আমরা জনগণের দল হিসেবে জনগণের পাশে আছি এবং থাকবো।

পাহাড়তলী আমবাগান জনতা ব্যাংকের সামনে থেকে গণসংযোগ শুরু করে ফ্লোরাপাস রোড, সর্দারনগর, ঝাউতলা বাজার, ঝাউতলা কলোনী, ওয়ালের্স মোড় হয়ে সেগুন বাগান এলাকায় এসে পথসভায় মিলিত হন।

এর আগে তিনি ওয়ালের্স মোড়ে ধানেরশীষ প্রতীক ও কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর আলম দুলালের ঘুড়ি প্রতিক এবং মহিলা কাউন্সিলর প্রার্থী ছখিনা বেগমের মোবাইল প্রতিকের নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন। তিনি এসময় এলাকার সাধারণ মানুষের সাথে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন। নেতাকর্মীরা এলাকার সাধারণ জনগণের কাছে বিএনপির প্রার্থীদের পক্ষে ভোট প্রার্থনা করেন।

এসময় ধানেরশীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, চসিকের অধীনে নগরীতে যে ৫৬টি স্বাস্থ্যকেন্দ্র এবং ৫টি হাসপাতাল রয়েছে সেগুলোকে উন্নত, সুযোগ সুবিধা বৃদ্ধি ও সংস্কার করার পাশাপাশি প্রতিটা ওয়ার্ডে মা শিশু এবং বয়স্কদের জন্য রোগ নিরাময় কেন্দ্র প্রতিষ্ঠা, শিশুদের জন্য ৬/৭ বেডের এনআইসিও চালু করার পরিকল্পনা রয়েছে। যাতে মা শিশুদের উন্নত সেবার পাশাপাশি বয়স্কদের বাত ব্যাথাসহ নানান রোগের চিকিৎসা নিজ এলাকায় পেতে পারেন। একই সাথে প্রতি ওয়ার্ডে একটি আইসোলেশন সেন্টার করে সেগুলোতে গ্যাস সিলিন্ডার ও হাইফ্লো অক্সিজেনের ব্যবস্থা করতে পারলে করোনা রোগীদের দুর্ভোগ কমে যাবে।

করোনা চলে গেলেও এসব সেন্টারে অন্যান্য মহামারির চিকিৎসা করা যাবে। এসব সেন্টারে ভালো বেতনের ডাক্তার নিয়োগ দিয়ে তাদের প্রাইভেট প্রাক্টিসের সুযোগ করে দিতে পারলে ভালো সার্ভিস পাওয়া যাবে। স্বাস্থ্য সেবার উন্নয়নের জন্য দক্ষ নার্স তৈরী অবশ্যই প্রয়োজন। এ লক্ষে নগরীতে একটি নাসিং ইনস্টিউশন করারও পরিকল্পনাও আছে। পথসভায় অংশ নিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস কে হুদা তোতন, শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য ও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর আলম দুলাল, মনজুর আলম চৌধুরী মনজু, মো. কামরুল ইসলাম, ওয়ার্ড বিএনপির সভাপতি জাহিদ মাষ্টার, সাধারণ সম্পাদক এস এম আজাদ, মহিলা কাউন্সিলর প্রার্থী ছখিনা বেগম, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মো. গোফরান, বেলায়েত হোসেন বুলু, তোফাজ্জল হোসেন, আসাদুজ্জামান দিদার, মো. শরীফ উল্লাহ, এন আই চৌধুরী মাসুম, আমান উল্লাহ আমান, নজরুল ইসলাম বাবু, আব্দুল হামিদ পিন্টু, শরীফ হায়দার শিবলু, জিয়াউর রহমান জিয়া, হেলাল হোসেন, শাহজালাল পলাশ, তানভীর মল্লিক, হায়দার আলী, আবদুল আওয়াল টিপু, মাহাফুজুর রহমান বাবু, মোহাম্মদ মিয়া, নবী হোসেন, রফিকুল ইসলাম, গুলজার হোসেন মিন্টু, গোলাম সরওয়ার, আবদুল হালিম গুড্ডু, ওয়াকিল আহমেদ, আকতার হোসেন প্রমুখ।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর