chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিসাসের মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন চার সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক : বছরব্যাপী ক্যাম্পাস সাংবাদিকতায় অবদান রাখায় চার সাংবাদিককে পুরস্কৃত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। দুই ক্যাটাগরিতে (অনুসন্ধানী ও ফিচার) তাদের এ পুরষ্কার দেওয়া হয়।

শনিবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় নগরীর বাদশা মিঞা রোডে অবস্থিত চবি চারুকলা ইনিস্টিউট

মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

পুরষ্কার প্রাপ্তরা হলেন: অনুসন্ধানী প্রতিবেদনে বাংলা নিউজ ২৪ডটকমের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মুহাম্মাদ আজহার ও ডেইলি বাংলাদেশ পোস্টের প্রতিনিধি মাহবুব এ রহমান এবং ফিচার প্রতিবেদনে দৈনিক পূর্বকোণের প্রতিনিধি রায়হান উদ্দিন ও দৈনিক আজাদীর প্রতিনিধি ইমাম ইমু।

চবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবি উপাচার্য বলেন, সাংবাদিকরা সবার আগে আমার ছাত্রছাত্রী। সাংবাদিকতা বিষয়ের প্রতি আমার দুর্বলতা সবসময়ই ছিলো। কারণ আমি বাংলার ছাত্রী হলেও আমার কাছে মনে হয় বাংলা আর সাংবাদিকতা দুটি বিষয় একে অন্যের পরিপূরক। কারণ সাংবাদিকতা করতে আসলে বাংলা ভাষা সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে। সাহিত্য না জানলে তুমি ভালো লিখতে পারবে না। লেখার ভেতরে মাধুর্য থাকবে না। সাংবাদিকদের সমস্ত বিষয়ে জ্ঞান থাকতে হবে। শিক্ষার কোন শেষ নেই।

উপাচার্য আরো বলেন, আমরা জানি সাংবাদিকতা মহান পেশা। তোমরা বিশ্ববিদ্যালয়ের দর্পণ। তোমরা যা বলবে তা সারা জাতি জানবে,সরকার জানবে। তাই তোমাদের বস্তুনিষ্ঠ হওয়া বেশি জরুরি। সাংবাদিকদের কাজ সত্য তুলে ধরা। কারো ভাবমূর্তি নষ্ট করতে সাংবাদিকতা নয়। আমি আশা রাখি তোমরা সত্যকে তুলে ধরবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতাই হবে তোমাদের লক্ষ্য। কাউকে ফোকাস করা বা কারো পেছনে লাগা নয়। আশাকরি তোমারা তোমাদেরকে সেইভাবে গড়ে তুলবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. শহিদুল হক, আইসিটি সেলের পরিচালক ড. মুহাম্মদ খায়রুল ইসলাম, সমিতির সাবেক সভাপতি সুজন ঘোষ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু ও শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি গৌরচাঁদ ঠাকুরসহ আরও অনেকে। অতিথিরা বর্ষ সেরা প্রতিবেদকদের হাতে সম্মাননা সূচক ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চারুকলা ইনিস্টিউটের পরিচালক ড. প্রণব মিত্র, অতীশ দিপংকর হলের প্রোভোস্ট ড. রেজাউল করিম, সহকারী প্রক্টর রিফাত রহমান , আব্দুল্লাহ আল ফারুক, আবু বকর সিদ্দিক রাহাত, সৈয়দ বাইজিদ ইমন, সাবেক সাধারণ সম্পাদক তাসনীম হাসানসহ প্রমুখ।

এমএইচকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর