chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বসুন্ধরার কোভিড হাসপাতাল জরুরি ভিত্তিতে বন্ধের নির্দেশ

ডেস্ক নিউজ : কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষিত রাজধানীর ‘বসুন্ধরা কোভিড হাসপাতাল এ চিকিৎসা কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে বন্ধের নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়

একইসঙ্গে এ বিষয়ে বসুন্ধরা গ্রুপের সঙ্গে সমঝোতা স্মারকও বাতিল বলে ঘোষণা করা হয়। বৃহস্পতিবার ( ২৪ সেপ্টেম্বর) মন্ত্রণালয়টির স্বাস্থ্য সেবা বিভাগের উপ সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত জরুরি লেখা এক চিঠিতে এ নির্দেশনার কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাস মোকাবেলায় বসুন্ধরা কনভেনশন সেন্টারকে কোভিড-১৯ ডেডিকেটেড হিসেবে ঘোষণা করা হয়েছিল। বর্তমানে করোনা সংক্রমিত রোগী ভর্তির সংখ্যা উল্লেখযোগ্যহারে কমে আসায় সরকারের বিপুল আর্থিক ক্ষতি হচ্ছে।

এর থেকে রক্ষার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধসহ নিম্নোক্ত কার্যাবলি সম্পাদন করে স্বাস্থ্যসেবা বিভাগকে অবহিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

চিঠিতে উল্লেখিত নির্দেশনাগুলো হলো বসুন্ধরা কর্তৃপক্ষের সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাতিলকরণ, চিকিৎসা সেবায় নিয়োজিত সকল চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্য কর্মীদের ফেরত আনাপূর্বক বদলি বা পদায়ন, ২ হাজার ৩১টি জেনারেল বেড, ৭১টি আইসিইউ বেড হাসপাতাল, ১০টি ভেন্টিলেটর, যাবতীয় আসবাবপত্রসহ আনুষঙ্গিক জিনিসপত্র আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরত দিতে বলা হয়েছে।

চিঠিতে হাসপাতালটির বিদ্যুৎ ও বর্জ্য ব্যবস্থাপনা বিল পরিশোধের জন্যও বলা হয়েছে। উল্লেখ্য, গত ১৭ মে করোনাভাইরাস সংক্রমিত রোগের চিকিৎসার স্বার্থে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) চালু হয়।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর