chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে পেঁয়াজের খুচরা বাজারে ম্যাজিস্ট্রেট : ৯ ব্যবসায়ির অর্থদণ্ড

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম নগর জুড়ে পেঁয়াজের বাজারে দাম বৃদ্ধির লাগাম টানতে এবার খুচরা বাজারে হানা দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

আজ বেলা ১২ টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নগরীর আগ্রাবাদের চৌমুহনী বাজার ও ২ নং গেইটের কর্ণফুলী মার্কেটে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও মো. উমর ফারুক।

এসময় অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি ও মূল্য তালিকা না থাকায় কর্ণফুলী মার্কেটের হাজা স্টোর, নিউ বিসমিল্লাহ স্টোর, কাশেম স্টোরকে ২ হাজার টাকা করে এবং হাজী স্টোরকে ১ হাজার টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অন্যদিকে একই অপরাধে নগরীর আগ্রাবাদ চোমুহনী মার্কেটের নুরে মদীনা স্টোরকে ২ হাজার, সাগর স্টোরকে ২ হাজার, এবং মিলন স্টোর, আরিফুল স্টোর ও আলাউদ্দিন স্টোরকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সরেজমিনে খুচরা বাজারে দেখা যায়, কম দামে পেয়াজ কেনা থাকলেও বাজারে পেয়াজের দাম বেশি শুনেই তারা কেজি প্রতি পেয়াজ ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধিতে বিক্রি করছে। যার ফলে তাদের অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, ম্যাজিস্ট্রেট দেখে অনেক দোকানী সাটানো মূল্য তালিকায় দাম কমিয়ে ঘষা মাঝা করে লিখতে দেখা যায়। এমনকি অনেক দোকানে মূল্য তালিকাও নেই। যার ফলে তারা নিজেদের মতো করে দাম নিতে দেখা যায়।

পেয়াজের মূল্য বৃদ্ধিতে কারা জড়িত তাদের তালিকা তৈরি করা হচ্ছে জানিয়ে ম্যাজিস্ট্রেট বলেন, পাইকারি ও খুচরা বাজারে পেয়াজের মূল্য যাতে বৃদ্ধি না হয় সে লক্ষ্যে আমাদের বাজার মনিটরিং অব্যাহত আছে। যদি কোন অসাধু ব্যবসায়ী পেয়াজের দামে আগের মতো কারসাজি করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

চখ/

এই বিভাগের আরও খবর