chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাজে ফিরছেন বরিস জনসন

করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ফের কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার (২৭ এপ্রিল) তিনি কাজে যোগ দেবেন বলে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র নিশ্চিত করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে এপ্রিলের শুরুতে তিন রাত আইসিইউতে ছিলেন বরিস জনসন। সুস্থ হওয়ার পর এতদিন বিশ্রামে ছিলেন ৫৫ বছর বয়সী এই ব্রিটিশ প্রধানমন্ত্রী।

এর আগে গত মাসের শেষদিকে প্রধানমন্ত্রী জনসনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর তিনি সেলফ আইসোলেশনে ছিলেন। তবে আইসোলেশনে থাকার ১০দিন পর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালে নেয়ার আগ পর্যন্ত নিজের দায়িত্ব পালন করে গেছেন জনসন। শরীরে প্রচণ্ড তাপমাত্রা এবং কাশি নিয়েও একের পর এক ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছেন তিনি।

গত ৫ এপ্রিল তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ৬ থেকে ৯ এপ্রিল তাকে ইন্টেন্সিভ কেয়ারে রাখা হয়েছিল।

আইসিউ’তে তিন রাত কাটানোর পর অনেকটাই সুস্থ হয়ে উঠেন তিনি। পরে ওই অবস্থায় হাসপাতাল থেকে নিজ বাড়িতে ফিরে তিনি বিশ্রামেই ছিলেন।

জনসনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টাও সেলফ আইসোলেশনে ছিলেন। এমনকি জনসনের অন্তঃসত্ত্বা হবু স্ত্রী ৩২ বছর বয়সী কেরি সিমন্ডসের শরীরে করোনার লক্ষণ দেখা দিলেও তিনি এখন ভালো আছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রধানমন্ত্রী বরিস জনসন কাজে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন।

এদিকে টেলিগ্রাফ জানিয়েছে, আগামী সপ্তাহেই তার কাজের সময়সূচি ঠিক করতে উপদেষ্টাদের বলেছেন তিনি।

গত কয়েকদিন ধরেই বরিস জনসনের শরীর ভালোর দিকে। চলতি সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ফোনে কথা বলেছেন তিনি। এখন তার দায়িত্বে ফেরার অপেক্ষা।

বরিস জনসনের অনুপস্থিতে এতদিন তার ডেপুটি হিসেবে জরুরি কাজগুলো পরিচালনা করছিলেন ব্রিটিশ পররাষ্ট্র ডমিনিক রাব।

এই বিভাগের আরও খবর