chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বজুড়ে করোনায় মৃতের ২ লাখের কাছাকাছি

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত বিশ্ব।ইতোমধ্যে বেশ কয়েকটি দেশে এর প্রকোপ ভয়ংকর রূপ নিয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত বিশ্বে ছয় হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখের বেশি মানুষ। এছাড়া একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫০ হাজারের বেশি করোনা রোগী। এই ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট আক্রান্তে ১ লাখ ৯৭ হাজার ২৪৬ জন মারা গেছেন। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার (২৫ এপ্রিল) সকাল পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বিশ্বের ২৮ লাখ ৩০ হাজার ৫১ জন। এদের মধ্যে বর্তমানে ১৮ লাখ ৩৪ হাজার ৩৪ জন চিকিৎসাধীন এবং ৫৮ হাজার ৫২৩ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৭ লাখ ৯৮ হাজার ৭৭২ জন (৮০ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১ লাখ ৯৭ হাজার ২৪৫ জন (২০ শতাংশ) রোগী মারা গেছেন। গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়া নভেল করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩১ জনে। এছাড়া এ পর্যন্ত মোট ৪ হাজার ৬৮৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে সরকার।

 

এই বিভাগের আরও খবর