chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিএমপির উদ্যোগ:রেল স্টেশনের খোলা জায়গায় বসলো কাঁচাবাজার

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র উদ্যোগে নগরীর রেয়াজদ্দিন বাজারের কাঁচাবাজার রেল স্টেশনের সামনে খোলা জায়গায় বসানো হয়ছে।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় কাঁচাবাজার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল চৌধুরী।

এ সময় তিনি বলেন, পুলিশের উদ্যোগে ধান কাটতে হাওর অঞ্চলে শ্রমিক পাঠানো হচ্ছে। খামারিদের বাঁচাতে প্রণোদনা দেওয়া হচ্ছে। উৎপাদন ও বিপণনকে যাতে স্বাভাবিক রাখা যায়, সেদিকেও সরকারের নজর রয়েছে। দেশে লাখ লাখ সবজি উৎপাদনকারী রয়েছে। তারা সঠিকভাবে যদি সবজি বিক্রি করতে না পারেন, দুর্ভোগে পড়বেন। সেজন্য খোলা জায়গায় বাজার বসানোর মাধ্যমে সুন্দর বিপণন ব্যবস্থা গড়ে তুলছে পুলিশ। এরকম বিপণন ব্যবস্থায় তারা লাভবান হবেন। দেশ স্বাভাবিক থাকবে।

সিএমপির উদ্যোগ:রেল স্টেশনের খোলা জায়গায় বসলো কাঁচাবাজার

তিনি বলেন, খোলা জায়গায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এরকম বাজার বসানোর কাজটি প্রশংসনীয় উদ্যোগ। করোনা ভাইরাসের কারণে মানুষ যাতে নিরাপদে বাজার করতে পারেন তার ব্যবস্থা করছে পুলিশ। চট্টগ্রামে ২০টি খোলা জায়গায় কাঁচাবাজার স্থানান্তরিত করা হয়েছে।

খাদ্যভাস ও ধর্মীয় অনুশাসনের কারণে দেশে করোনা আক্রান্তের সংখ্যা কম মন্তব্য করে সিনিয়র সচিব মোস্তাফা কামাল বলেন, সারা বিশ্বে এখনও করোনার কার্যকরী ভ্যাকসিন আবিষ্কার হয়নি। এটিকে মোকাবেলা করা অনেক কঠিন। সারা বিশ্ব এ করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে। সে তুলনায় বাংলাদেশর অবস্থা আল্লাহর রহমতে অনেক ভালো।

সিএমপির উদ্যোগ:রেল স্টেশনের খোলা জায়গায় বসলো কাঁচাবাজার

‘খাদ্যভাস, ধর্মীয় অনুশাসন ও পরিচ্ছন্নতার কারণে দেশে করোনার তেমন প্রভাব পড়েনি। এখনও তাই দেশে আক্রান্তের সংখ্যা কম। করোনা দ্রুত শেষ হয়ে যাবে। আবারও দেশে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে’ বলেন তিনি।

পুলিশ ২৪ ঘণ্টা মানুষের সেবা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, পুলিশ সারাদেশে মাঠে-ঘাটে কাজ করছে। সবাই লকডাউনে থাকলেও পুলিশের নেই। তারা ২৪ ঘণ্টা জনগণের সেবায় নিয়োজিত আছে। মানুষের জীবন-যাপন কীভাবে সহজ করা যায়, তার ব্যবস্থা করছে পুলিশ। অনেকে শহর ছেড়ে গ্রামে চলে গেছে, শহরের তাদের বাসা পাহারা দিচ্ছে পুলিশ।

পরে মোস্তাফা কামাল বাজার পরিদর্শন করেন। এসময় তিনি ক্রেতা, বিক্রেতা ও রেয়াজউদ্দিন বাজার সমিতির নেতাদের সঙ্গে কথা বলেন।

অনুষ্ঠানে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসানের সভাপতিত্বে ও কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান।

গত ১৭ এপ্রিল নগরের চকবাজারের কাঁচাবাজারও প্যারেড মাঠে স্থানান্তর করে খোলামাঠে বাজার বসায় পুলিশ। পরে নগরের কলেজিয়েট স্কুল মাঠসহ আরও বিভিন্ন মাঠে পাশ্ববর্তী বাজারগুলো স্থানান্তর কাজ শুরু করা হয়।

এই বিভাগের আরও খবর