chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এবার বিয়ে হবে অনলাইনে!

করোনার কারণে অনলাইনে বিয়ের ব্যবস্থা চালু।

করোনার কারনে থমকে গেছে বিশ্ব। আটকে গেছে অনেক বিয়েও। এবার আটকে পড়া বিয়েগুলো হবে অনলাইনে। এমন অভিনব প্রথা চালু হল যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো এমন একটি আদেশে সই করেছেন।

নিউ ইয়র্কের বাসিন্দারা দূরে থেকেই বিয়ের সার্টিফিকেটের জন্য আবেদন করতে পারবেন। বিয়ের আনুষ্ঠানিকতাও সম্পন্ন করা যাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। গত শনিবার এক ব্রিফিংয়ে নিউ ইয়র্কের গভর্নর কুমো এই নতুন ব্যবস্থার ঘোষণা দেন। মজা করে তিনি বলেন, এখন থেকে কেউ আর বিয়ে না করার কোনো ‘অজুহাত’ দেখাতে পারবে না, ‘আপনারা এখন এটি জুমেই করতে পারেন, হ্যাঁ কি না?’

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ১৫ মে পর্যন্ত লকডাউন বাড়ার পর অনলাইনে বিয়ের এ ব্যবস্থা নেওয়া হলো। করোনাভাইরাস মহামারি গোটা বিশ্বজুড়েই মানুষের বিয়ে থেকে শুরু করে শেষকৃত্য, বেবি শাওয়ার, গ্র্যাজুয়েশন সেরিমনি—সব বড় বড় আয়োজনই স্তব্ধ করে দিয়েছে। লকডাউনের কারণে গত মার্চ থেকে নিউ ইয়র্কের বেশির ভাগ বিয়ে রেজিস্ট্রি অফিস বন্ধ হয়ে গেছে। গত কয়েক সপ্তাহে কোনো বিবাহ সার্টিফিকেটও ইস্যু হয়নি। তবে কিছু মানুষ তাদের বিশেষ বিশেষ দিন উদ্যাপন করতে এরই মধ্যে অনলাইনের দিকে ঝুঁকেছে। এবার তাতে যোগ হচ্ছে বিয়ের বিষয়টিও। যদিও এ প্রক্রিয়া কখন থেকে শুরু হচ্ছে সে ব্যাপারে বিস্তারিত কিছু বলা হয়নি গভর্নর কুমোর ব্রিফিংয়ে।

এই বিভাগের আরও খবর