chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হলি ক্রিসেন্ট ও ফিল্ড হাসপাতাল পরিদর্শনে মেয়র নাছির

করোনা রোগীদের চিকিৎসায় নির্মিতব্য খুলশী হলি ক্রিসেন্ট হাসপাতাল ও ফৌজদারহাটে  ফিল্ড হাসপাতাল পরিদর্শন করেছেন সিটি মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন।

রবিবার (১৯ এপ্রিল) দুপুরে তিনি প্রথমে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার উদ্যোগে নাভানা গ্রুপের অটোমোবাইল কারখানা ভবনে নির্মিতব্য ৬০ শয্যার ফিল্ড হাসপাতাল পরিদর্শন করেন। এসময় তিনি হাসপাতালের চলমান অবকাঠামো কাজ দেখে অভিভুত হন। 

মেয়র হাসপাতালে এসে পৌঁছলে উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া,একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার, এড. রেহেনা বেগম রাণুসহ সংশ্লিষ্টরা তাকে স্বাগত জানান। পরিদর্শনের সময় বিভাগীয় স্বাস্থ্য দপ্তর পরিচালক ডা. শাহরিয়ার কবীর, জাতীয় নিরাপত্তা সংস্থা চট্টগ্রামের উপপরিচালক শরীফুল হকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, হাসপাতাল নিয়ে ইতিপূর্বে ডা. বিদ্যুৎ বড়ুয়ার সঙ্গে একাধিকবার কথা হয়েছে। টাকা না থাকলেও শুধুমাত্র সৎসাহস,উদ্যোগ,মানবিক দৃষ্টিভঙ্গির মাধ্যমে যে হাসপাতাল করা যায়, এটি তার বড় প্রমান। এই হাসপাতালে সেবা কাজ করতে ১০ জন চিকিৎসক, ৫০ জন স্বাস্থ্যকর্মী স্বেচ্ছাশ্রম দেয়ার প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন এটিও মহৎ দৃষ্টিভঙ্গির উদাহরণ। 

পরবর্তীতে মেয়র খুলশীতে নির্মিতব্য করোনা বিশেষায়িত হাসপাতাল হলিক্রিসেন্ট হাসপাতালের অবকাঠামো কাজ পরিদর্শন করতে যান। তিনি ঘুরে ঘুরে হাসপাতালের চলমান কাজ দেখেন। তিনি সংশ্লিষ্টদেরকে দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য পরামর্শ প্রদান করেন। এসময় প্রাইভেট ক্লিনিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী খান,ডা. মো. নাছের, কাউন্সিলর আবিদা আজাদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চিকিৎসকদের সুরক্ষার জন্য এনআরবি ব্যাংক ৫০০ পিপিই,৫০০মাস্ক,১০টি হ্যান্ড হেল্ড ইনফ্রারেড থার্মোমিটার,১০০টি গগলস ও ৫০টি সেইফটি ফেসিয়াল প্রদান করেছে। গতকাল চসিক মেয়রের দপ্তরে এনআরবি ব্যাংক চেয়ারম্যান পারভেজ কামালের পক্ষ থেকে কর্মকর্তা মো জয়নাল আবেদীন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের হাতে এই সুরক্ষা সামগ্রীগুলো তুলে দেন।

এই বিভাগের আরও খবর