chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশকে স্বাস্থ্য সরঞ্জাম দিল কোরিয়ান কোম্পানি

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায়  বাংলাদেশকে বিভিন্ন স্বাস্থ্য সরঞ্জাম উপহার দিচ্ছে বিশ্বখ্যাত কোরিয়ান কোম্পানি ইয়াংওয়ান করপোরেশন। ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই), সার্জিক্যাল মাস্ক ও বেসিক ফেস শিল্ড দেওয়া হয়েছে কোম্পানিটির পক্ষ থেকে।

কোম্পানিটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কিহাক সাঙের ব্যক্তিগত উদ্যোগে বুধবার (১৫ এপ্রিল) জরুরি ভিত্তিতে এবং বিশেষ ব্যবস্থাপনায় উপহারের প্রথম চালান সরকারের কাছে হস্তান্তর করা হয় বলে সংস্থাটির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মহাখালীর নিজ কার্যালয়ে এসব সরঞ্জাম গ্রহণ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

সংস্থাটির বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত ডাক্তার, নার্সের পাশাপাশি অন্য স্বাস্থ্যসেবা সরবরাহকারী এবং সংশ্লিষ্ট সরকারি এজেন্সির সদস্যদের জন্য ২৫ হাজার পিপিই, ২৫ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ২৫ হাজার বেসিক ফেস শিল্ড দেবে তারা। তীব্র চাহিদার কথা বিবেচনা করে বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে ১৫ হাজার পিপিই, ২৫ হাজার মাস্ক এবং ১১৫০ পিস বেসিক ফেস শিল্ড হস্তান্তর করা হয়েছে।

বাকি সরঞ্জামগুলো ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ জোনে অবস্থিত ইয়াংওয়ান হাই-টেক স্পোর্টসওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেডে তৈরি করা হচ্ছে। আর সরবরাহকৃত পিপিই এবং ফেস মাস্ক তৈরিতে ব্যবহৃত কাপড় ঢাকা ইপিজেড এবং চট্টগ্রামের কোরিয়ান ইপিজেডে অবস্থিত ইয়াংওয়ান কর্পোরেশনের টেক্সটাইল কারখানায় উৎপাদিত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের হাতে পিপিইসহ অন্যান্য সরঞ্জাম হস্তান্তর করেন ইয়াংওয়ান করপোরেশনের গ্লোবাল ম্যানুফ্যাকচারিংয়ের ম্যানেজিং ডিরেক্টর সব্যসাচী চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন- কোরিয়ান এক্সপোর্ট প্রসেসিং জোনের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ শাহজাহান, ইয়াংওয়ান করপোরেশনের ম্যাটেরিয়াল ডিভিশনের ম্যানেজিং ডিরেক্টর ইয়ামিন ফারুক ও এইচআরএমের প্রধান শিবলি আজম।

এই বিভাগের আরও খবর