chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নৌযান চলাচলে নিয়ন্ত্রন আরোপ করলো সিএমপি

নগরীর সাম্পান ঘাটগুলোতে নৌযোগে পারাপার ও পন্য পরিবহনে নিয়ন্ত্রণ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। শনিবার (১১ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় শনিবার (১১ এপ্রিল) হতে নগরীর সদরঘাট, অভয়মিত্র ঘাট, বাংলাবাজার ঘাট, ব্রীজঘাট, ৪ নং ঘাট, ৯ নং ঘাট,১২ নং ঘাট,১৪ নং ঘাট,১৫ নং ঘাট, টিংটোঙ্গারের ঘাট, মাতব্বর ঘাট সহ আরো কিছু এলাকায় কর্ণফুলী নদীতে নৌযানযোগে পরিবহন ও যাত্রী পারাপার উপর নিয়ন্ত্রণ আরোপ করা হলো।

উল্লেখ্যে, শুধুমাত্র জরুরী প্রয়োজনে যাত্রী পারাপারের সময় অবশ্যই সীমিত আকারে যাত্রী সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে পারাপার করতে হবে আদেশে উল্লেখ করা হয়। তবে জরুরী সেবার ক্ষেত্রে ঔষুধ ও খাদ্যদ্রব্যে, রপ্তানীপণ্যের ক্ষেত্রে এ আদেশ আওতামুক্ত থাকবে।

স্থানীয়রা প্রশাসনকে যাত্রী পারাপারে ও নৌ চলাচলের উপর নিয়ন্ত্রনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ও নজরদারি করায় ধন্যবাদ জানান। প্রশাসনের হস্তক্ষেপে অরক্ষিত ঘাটগুলো কতটুকু বাস্তবায়ন ও কার্যকর ভূমিকা পালন করবে তা নিয়ে সংশয় দেখা দিয়েছে সচেতন মহলে।

উল্লেখ্য, অনলাইন সংবাদ মাধ্যম চট্টলার খবরে ‘ বাংলাবাজার সাম্পানঘাট এখনো অরক্ষিত, করোনাভাইরাস দ্রুত ছড়ানোর আশঙ্কা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে এবং দ্রুত পদক্ষেপ গ্রহণ করে।

এই বিভাগের আরও খবর