chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওয়েস্ট ইন্ডিজের সাথে বাঁচা-মরার লড়াইয়ে ৩ রানে হারল বাংলাদেশ

খেলা ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সেমিফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে গেল বাংলাদেশের। সুপার টুয়েলভে টানটান উত্তেজনাপূর্ণ নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে লড়াই করে ৩ রানে হারল বাংলাদেশ।

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভাল না হলেও শেষ ৫ ওভারে নিকোলাস পুরানের ঝড়ো ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ দল বাংলাদেশের সামনে ১৪৩ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয়।

নিকোলাস ২২ বলে এক চার ও ৪ ছয়ে করেন ৪০ রান। চেজ করেন ৩৯ রান। শেষ দিকে জেসন হোল্ডারের ১৫ রানে ভর করে ১৪২ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ২০ রান খরচায় দুই উইকেট নেন শরিফুল ইসলাম। দুটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান।

১৪৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চমক দিয়ে উদ্বোধনী জুটিতে মোহাম্মদ নাইমের সঙ্গে ক্রিজে আসেন সাকিব আল হাসান। তবে ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেননি সাকিব।

১২ বলে ৯ রান করে আন্দ্রে রাসেলের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ তুলে দিয়ে সাকিব যখন ফিরলেন তখন স্কোরবোর্ডে বাংলাদেশের রান সংখ্যা মাত্র ২১।

সট্রাইক রেটের উন্নতি ঘটাতে এবারও ব্যর্থ হন নাঈম শেখ, ১৯ বলে ১৭ রান করে আউট হন তিনি। ২ উইকেট হারিয়ে প্রথম ৬ ওভারে সংগ্রহ দাঁড়ায় ২৯ রান।

এরপর ম্যাচের হাল ধরেন সৌম্য সরকার এবং লিটন দাস। এই জুটি থেকে আসে ৩১ রান। ১১তম ওভারে সৌম্য সরকার ১৩ বলে ১৭ রান করে ফেরেন আকিল হোসেনের বলে গেইলের হাতে ক্যাচ তুলে দিয়ে। এতেই ৬০ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের।

এরপর লিটন আশা জাগানিয়া ব্যাটিং করলেও দলীয় ৯০ রানে মুশফিকুর রহিম (৭ বলে ৮ রান) ঝুঁকি নিয়ে স্কুপ করতে গিয়ে বোল্ড হলে বিপাকে পড়ে যায় টাইগাররা।

অপর প্রান্তে থাকা লিটন দাসকে এবার সঙ্গ দিতে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি যখন উইকেটে আসেন তখন বাংলাদেশের প্রয়োজন ৩৯ বলে ৫৩ রানের। জয়ের পথেই ছিল টাইগাররা। এক প্রান্তে লিটন দাস এবং অপর প্রান্তে মাহমুদউল্লাহ রিয়াদ লড়ছিলেন দলের জয়ের জন্য।

১৯তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকাতে গিয়ে লিটন ধরা পড়েন হোল্ডারের হাতে। এতে থামে ৪৩ বলে গড়া তার ৪৪ রানের ইনিংস।

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৩ রান। প্রথম বলে ২ রান নেন আফিফ হোসেন ধ্রুব, পরের বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন সেট ব্যাটার রিয়াদকে। তৃতীয় বলে রিয়াদ নেন আরও ২ রান। ৩ বলে প্রয়োজন ছিল ৮ রান।

চতুর্থ বলে ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন রিয়াদ। আন্দ্রে ফ্লেচার ক্যাচ ছেড়ে দিলে রিয়াদ নেন আরও ২ রান। মিস ফিল্ডিংয়ের খেসারতে পরের বলে আরও ২ রান খরচ করে ওয়েস্ট ইন্ডিজ।

শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৪ রান। তবে এই বলে কোনো রানই নিতে পারেনি বাংলাদেশ। এতে ওয়েস্ট ইন্ডিজ পায় ৩ রানের জয়।

উইন্ডিজের হয়ে একটি করে উইকেট নেন রবি রামপাল, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, আকিল হোসেন এবং ডোয়াইয়েন ব্রাভো।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর