chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনায় প্রাণহানি কমলেও বেড়েছে সংক্রমণ

ডেস্ক নিউজ: বিশ্বের বিভিন্ন দেশে এখনো তাণ্ডব চালিয়ে যাচ্ছে মহামারী। তবে আগের দিনের তুলনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও তুলনামূলক বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৫১৭ জন। মারা গেছে ৭ হাজার ৮২৫ জন।

ওয়ার্ল্ডোমিটার এর তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে ৪৯ লাখ ৯৫ হাজার ৮৯৫ জন মানুষের মৃত্যু হয়েছে। মৃত্যুর শতকরা হিসেবে এর হার মোট আক্রান্তের ২ শতাংশ।

আর বিশ্বে মোট করোনা আক্রান্ত দাঁড়িয়েছে ২৪ কোটি ৬২ লাখ ৬২ হাজার ৯১৯ জনে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ২২ কোটি ৩১ লাখ ৪৯ হাজার ১৫৯ জন।

মৃত্যুর ও আক্রান্তের দিক থেকে সর্বোচ্চ অবস্থানে রয়েছে যথাক্রমে যুক্তরাষ্ট্র, ভারত দ্বিতীয় এবং ব্রাজিল রয়েছে তৃতীয় অবস্থানে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ২৩৯ জন এবং মারা গেছেন ১ হাজার ২০৩ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬৬ লাখ ৮৪ হাজার ৯২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬৩ হাজার ৭৭৯ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৫৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৯৬ জন।

এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৩ লাখ ৯২ হাজার ৬৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩৫ হাজার ৫৭ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ২৬৮ জন।

অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৮১ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ১২৫ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩২৩ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪২ লাখ ৪৫ হাজার ৫৩০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫৭ হাজার ২২১ জন।

এই বিভাগের আরও খবর