chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৩১ শতাংশ অনুপস্থিত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) বি-ইউনিট কলা ও মানববিদ্যা অনুষদের তিন শিফটের ভর্তি পরীক্ষার ৩য় শিফট বৃহস্পতিবার সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে বেলা ১২টা পর্যন্ত পরীক্ষা গ্রহণের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। এতে অনুপস্থিতির হার ৩১ শতাংশ।

চবির সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম জানান, পরীক্ষায় ৪২ হাজার ৬৬৮ জনের মধ্যে উপস্থিত ছিলেন ২৯ হাজার ৫২৫ জন। যা ৬৯ দশমিক ২০ শতাংশ। অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ১৪৩ জন। যা ৩০.৮০ শতাংশ।

‘বি’ ইউনিটের কো-অর্ডিনেটর, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ চৌধুরী বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ভর্তি পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। এসময় বি-ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর ও চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মহীবুল আজিজসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ও সুষ্ঠুভাবে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী এবং চট্টগ্রাম জেলা প্রশাসন, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও সরকারী বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ট্রাফিক কর্তৃপক্ষ, রেলওয়ে কর্তৃপক্ষ, সড়ক ও জনপথ বিভাগ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, হাটহাজারী উপজেলা প্রশাসন, সাংবাদিক, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের অভিভাবকসহ ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রফেসর ড. শিরীণ আখতার পরবর্তী ভর্তি পরীক্ষাসমূহে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীরা যাতে শান্তিপূর্ণ পরিবেশে নির্বিঘ্নে অংশগ্রহণ করতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর