chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তৃতীয় প্রান্তিকে ফেসবুকের বছরে আয় ৯০০ কোটি ডলার

ডেস্ক নিউজ: নানা সংকট সত্ত্বেও ফেসবুকের আয় বেড়েছে। বছরের তৃতীয় প্রান্তিকে সামাজিক যোগাযোগ মাধ্যমটির আয় হয়েছে ৯০০ কোটি ডলার (৯ বিলিয়ন)। গত বছরের একই সময়ে ফেসবুকের আয় হয়েছিল ৭.৮ বিলিয়ন ডলার।

ব্যবহারকারীদের নিরাপত্তাকে গুরুত্ব না দিয়ে নিজেদের লাভের দিকে বেশি মনোযোগী ফেসবুক বছরজুড়ে এমন অভিযোগ ছিল আলোচনায়। এতে ফেসবুকের আয়ে প্রভাব পড়বে বলে ধারণা করা হয়েছিল। এছাড়া অ্যাপলের আইওএস ১৪ অপারেটিং সিস্টেমের নিরাপত্তা ফিচারের কারণে ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখানোর জটিলতায়ও পড়ে ফেসবুক। তবে এসব প্রতিবন্ধকতা সত্ত্বেও জুলাই-আগস্ট-সেপ্টেম্বর ত্রৈমাসিক প্রান্তিকে মোটা অঙ্কের আয় হয়েছে ফেসবুকের। এদিকে আয়ের খবর প্রকাশ হওয়ার পরপরই সোমবার মার্কিন শেয়ারবাজারে ফেসবুকের শেয়ার দর বেড়েছে।

ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ ত্রৈমাসিক আয় সম্পর্কে বলেন, এই তিন মাসে আমাদের ভালো অগ্রগতি হয়েছে। আমাদের রোডম্যাপ বিশেষ করে মেটাভার্স নিয়ে আমরা খুবই উত্তেজিত।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর মার্ক জাকারবার্গ বলেছিলেন, ১২ মাস ধরে ফেসবুকের মাসিক ব্যবহারকারী বাড়ছে ৬ শতাংশ হারে। এতে মোট ব্যবহারকারীর সংখ্যা দাঁড়িয়েছে ২৯১ কোটি।

জেএইচ/চখ