chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফটিকছড়ি-চন্দনাইশের তিন ইটভাটাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের ফটিকছড়ি ও চন্দনাইশ উপজেলার তিন ইটভাটাকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশের ক্ষতিসাধন করে পরিবেশগত ছাড়পত্র ও নবায়নবিহীন ইটভাটা পরিচালনার করার অপরাধে এ তিন প্রতিষ্ঠানকে জরিমানা করে অধিদপ্তর।

আজ রবিবার (২৪ অক্টোবর) পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নুরী শুনানি শেষে এই জরিমানা ধার্য করেন।

জরিমানা ধার্য্য করা তিন প্রতিষ্ঠানের মধ্যে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ইট ভাটা পরিচালনা করার অপরাধে চন্দনাইশের আলীশাহ ব্রিক্স ও খাজা ব্রিক্সকে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তাছাড়া ছাড়পত্র নবায়ন না করে ইটভাটার কার্যক্রম অব্যাহত রাখার দায়ে ফটিকছড়ির খাজা মঈনউদ্দিন চিশতী (রাঃ) ব্রিক্সকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

তথ্যটি নিশ্চিত করেন পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নুরী। তিনি বলেন, পরিবেশের ক্ষতিসাধন করায় এবং আইন না মেনে ইটভাটা পরিচালনার দায়ে ৩ ইটভাটা প্রতিষ্ঠানকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার টাকা দিতে ব্যর্থ হলে এবং ভবিষ্যতে ছাড়পত্র ও নবায়নবিহীন ইটভাটা পরিচালনা অব্যাহত রাখলে প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

এই বিভাগের আরও খবর