chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চলন্ত ট্রেনে পাথর নিপেক্ষ রোধে সমাবেশ ও লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক: চলন্ত ট্রেনে পাথর ছোড়ার বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে চট্টগ্রামের সীতাকুণ্ড ও কুমিল্লা রেলওয়ে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) চট্টগ্রাম রেলওয়ে পুলিশের উদ্যোগে ছোট কুমিরা রহমত নগর ও লাকসাম রেলওয়ে স্টেশনে এই জনসচেতনতামূলক প্রচারণা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধ, বিনা টিকিটে রেল ভ্রমণ, ট্রেনে অবৈধ মালামাল পরিবহন, চোরাচালান, জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং রোধ এবং রেল লাইন পারাপারে সতর্কভাবে চলাফেরা করার জন্য জনসাধারণকে অনুরোধ জানিয়েছেন রেলওয়ে পুলিশ কর্মকর্তরা।

জেলা রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর নির্দেশনায় চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মো. নাজিম উদ্দিনের সভাপতিত্বে ছোট কুমিরা রহমতনগর রেলওয়ে এলাকায় এবং লাকসাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মো. জসিম উদ্দিন খন্দকারের সভাপতিত্বে কুমিল্লা রেলওয়ে স্টেশনে পৃথক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাংবাদিক, স্থানীয় জনপ্রতিনিধি, আরএনবি, রেলওয়ে কর্মকর্তা/কর্মচারী, স্থানীয় স্কুলের প্রধান শিক্ষক, মসজিদের ইমাম, মোতায়াল্লীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ী এবং রেলওয়ে পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে তাদের সন্তানদের পাথর নিক্ষেপের কুফল সম্পর্কে ধারণা দেওয়ার কথা জানান সংশ্লিষ্ট রেলওয়ে থানার ওসিরা।

তাছাড়া পাঠদানের সময় স্কুলের শিক্ষকগন যাতে ছাত্রছাত্রীদের এবং মসজিদের ইমানগন জুমার নামাজের খুতবার আগে সম্মানিত মুসল্লিদের পাথর নিক্ষেপের কুফল সম্পর্কে অবহিত করার অনুরোধ জানান রেলওয়ে পুলিশ।

সভায় ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে বিট পুলিশিং কার্যক্রমে রেলওয়ে পুলিশকে আন্তরিকভাবে সহযোগিতা করেন স্থানীয় বসবাসকারীরা। পরে পাথর নিক্ষেপ প্রতিরোধে রেলওয়ে পুলিশের পক্ষ হতে লিফলেট বিতরণ করা হয় এবং পাথর নিক্ষেপের শাস্তি সম্পর্কে সকলকে অবহিত করা হয়।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর