chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিকের উদ্যোগে পবিত্র-ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে বুধবার (২০ অক্টোবর) সকালে টাইগারপাস্থ অস্থায়ী কার্যালয়ের কনফারেন্স রুমে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠতি আলোচনা সভায় অতিথি হিসবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ কমিউনিটি সেন্টার স্ট্যান্ডিং কমিটির সভাপতি আবদুস সালাম মাসুম।

অন্যান্যের মধ্যে চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু, আইটি কর্মকর্তা মাহমুদ ইকবাল হাসান, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী, সিবিএ সভাপতি ফরিদ আহমদসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, আল্লাহ তাঁর রাসুলকে দুনিয়াতে পাঠিয়েছেন রহমত স্বরূপ। তিনি শুধু মানবজাতির জন্য নয় সকল সৃষ্টি জগতের রহমত এবং প্রাণীকুল ও প্রকৃতি সুরক্ষাকারি। সেই কারণে তিনি সকল প্রাণ-প্রকৃতির নিয়ামক।

তারা আরো বলেন, আমাদের পরম সৌভাগ্য আমাদের দেশে ইসলাম প্রচার ও প্রসার হয়েছে তলোয়ারের তেজে নয় সুফীবাদদের শান্তির বার্তা দিয়ে। তাই ইসলাম সাম্য, সহনশীলতা, সম্প্রীতি ও সোহার্দ্যরে প্রতিরূপ। সামগ্রিক অর্থে ইসলাম মানবতার ধর্ম দর্শন। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন চসিক মাদ্রাসা পরিদর্শক মাওলানা মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর