chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্কটল্যান্ডের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

খেলা ডেস্ক: আগামীকাল রোববার বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল আমিরাতে স্কটল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে গ্রুপপর্বের ম্যাচে ‘বি’ গ্রুপে খেলছে বাংলাদেশ, স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনি। এই চারটি দল থেকে দুটি দল সরাসরি বিশ্বকাপের মূলপর্বে সুযোগ পাওয়া আট দলের সঙ্গে যুক্ত হবে।

স্কটল্যান্ড, ওমান, পাপুয়া নিউগিনির চেয়ে তুলনামূলক শক্তিশালী বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটির সাম্প্রতিক পারফরম্যান্স আশা জাগানিয়া।

টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত ফরম্যাটে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ১১ ম্যাচে অংশ নিয়ে টাইগাররা ৮টিতে জয় পেয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে রোববার স্কটল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে অতীতে স্কটিশদের সঙ্গে টাইগারদের মাত্র একবার দেখা হয়।

২০১২ সালের জুলাই মাসে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচে একক আধিপত্য বিস্তার করে স্কটিশরা। সেই ম্যাচে আগে ব্যাট করে রিচি বিরিংটনের সেঞ্চুরিতে ৭ উইকেটে ১৬২ রান করে স্কটল্যান্ড।

টার্গেট তাড়ায় ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১৮ ওভারে ১২৬ রানেই অলআউট হয় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। ৩৪ রানের সহজ জয় পায় স্কটিশরা।

অতীতের সেই হতাশা ভুলে সাম্প্রতিক ধারাবাহিক পারফরম্যান্সে নিজেদের সেরাটা উজার করে দিতে পারলে ভালো ফল আসতে পারে টাইগারদের।

স্কটল্যান্ডের বিপক্ষে টাইগারদের একাদশ যেমন হতে পারে: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর