chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি: সচল শাটল, টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ১৮ মাস পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) সীমিত পরিসরে চালু হয়েছে শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান মাধ্যম শাটল ট্রেন। একইসঙ্গে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের করোনা প্রতিরোধী টিকা নিশ্চিতের জন্য টিকাদান কার্যক্রমও শুরু হয়েছে।

শনিবার শহরস্থ বটতলী স্টেশন থেকে সকাল ৮টা ও ৯টায় দুটি ট্রেন চবি ক্যাম্পাস অভিমুখে ছেড়ে আসে। দুপুর দেড়টা ও আড়াইটায় আবার চবি ক্যাম্পাস থেকে চট্টগ্রাম শহর অভিমুখে দুটি ট্রেন ছেড়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, সীমিত পরিসরে শাটল চালু হয়েছে। শিক্ষার্থীদের সুবিধা ও পরীক্ষার সময় বিবেচনা করে এই সময়সূচি আবার পরিবর্তন হতে পারে।
নিয়মিত টিকাদান কর্মসূচির অংশ হিসেবে টিকাদান কার্যক্রমের প্রথম দিন বিশ্ববিদ্যালয় পরিবারের ৪৫১ জনকে টিকা দেওয়া হয়।
বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।
উদ্ববোধনকালে চবি উপাচার্য বলেন, করোনা মহামারির শুরু থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। চবি মেডিকেল সেন্টারে টিকা কার্যক্রম চালুর করার ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত হবে।
বিশ্ববিদ্যালয়ের চিফ মেডিক্যাল অফিসার ডাঃ মোহাম্মদ আবু তৈয়ব বলেন, টিকাদান কার্যক্রমের প্রথম দিনে ৪৫১ জনকে চীনের তৈরি সিনোফার্ম টিকা দেওয়া হয়েছে। তবে আমাদের লক্ষ্যমাত্রা প্রতিদিন এক হাজার জনকে টিকাদান। হাটহাজারী কেন্দ্রে নিবন্ধন করা সবাইকে এসএমএস ছাড়াও টিকা দেওয়া হয়েছে। অন্য কেন্দ্রের কেউ থাকলে এসএমএস দেখানো সাপেক্ষে টিকা দেওয়া হবে। সপ্তাহের প্রথম ৩দিন টিকা নেয়া যাবে।
প্রসঙ্গত, অ্যাকাডেমিক কার্যক্রমে ফিরে যাওয়া লক্ষ্যে আগামী ১৮ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে। ১৯ অক্টোবর থেকে চবিতে শুরু হবে সশরীরে পাঠদান।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর