chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পূজামণ্ডপে হামলার ঘটনায় গ্রেফতার ৮৩, অজ্ঞাত আসামি ৫০০

নিজস্ব প্রতিবেদক: নগরের জেএমসেন হল পূজামণ্ডপে হামলা চেষ্টার ঘটনায় ৮৩ জনের নাম ও অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। মামলার পর অভিযান চালিয়ে ৮৩ জন আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন চট্টলার খবরকে এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, উপপরিদর্শক (এসআই) আকাশ মাহমুদ ফরিদ বাদি হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় ৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ইতোমেধ্যে আসামিদের আদালতে পাঠানো হয়েছে। যাচাই-বাছাই শেষে অন্য আসামিদের গ্রেফতারেও অভিযান অব্যাহত থাকবে।

এদিকে পূজামণ্ডপে হামলার ঘটনায় দুপুর ১২টা পর্যন্ত আধা বেলা হরতাল পালন করেছে সনাতন ধর্মালম্বীরা। হরতাল শেষে প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলনে আগামী ২৩ অক্টোবর ভোর ছয়টা থেকে বেলা ১২টা পর্যন্ত সারাদেশে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচির ডাক দেয় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। ঢাকায় শাহবাগ চত্বরে এবং চট্টগ্রামে আন্দরকিল্লায় এই কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরের দিকে একদল যুবক নগরের জেএমসেন হলের পূজামণ্ডপে গেইটের ভাঙচুর চালায় এবং ব্যানার ছিঁড়ে ফেলে। ওই সময় পুলিশ লাঠিচার্জ চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর প্রতিবাদ জানিয়ে প্রতিমা বিসর্জন বন্ধ করে দিয়ে মোমিন রোডে অবস্থান নেয় সনাতন ধর্মালম্বীরা। প্রায় সাড়ে তিন ঘণ্টা বন্ধ থাকার পর সন্ধ্যায় প্রতিমা বিসর্জন শুরু হয়।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর