chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইপিএল শেষে দলের সঙ্গে সাকিব

ক্রীড়া ডেস্ক:  আইপিএল শেষ করে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। তার দল কলকাতা নাইট রাইডার্স ফাইনাল খেলছিল গতকাল শুক্রবার। চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গেছে সাকিবের দল। ফাইনাল শেষে সড়কপথে দুবাই থেকে মাস্কাটে পৌঁছেছেন বিশ্বসেরা এই ওপেনার।

ফ্লাইটে করে না গিয়ে কেন সড়কপথে মাস্কাট সাকিব? এর পেছনেও আছে গুরুত্বপূর্ণ একটি কারণ। বাণিজ্যিক ফ্লাইটে এলে জৈব সুরক্ষাবলয় রক্ষা করা কঠিন বলেই সাকিবের জন্য এই ব্যবস্থা। সে ক্ষেত্রে তার কোয়ারেনটাইনও লাগছে না।

মাস্কাটে আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। সাকিবকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সেরেছে বাংলাদেশ। ওমান ‘এ’ দল আর বিশ্বকাপের দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে সাকিবকে ছাড়াই খেলেছে বাংলাদেশ। আইপিএলের কারণে দলের সঙ্গে যোগ দিতে পারেননি তিনি।

আইপিএলে সাকিবের আরেক সঙ্গী মোস্তাফিজুর রহমান অবশ্য দলের সঙ্গে যোগ দিয়েছেন আগেই। তার দল আগেই বাদ পড়াতে বাংলাদেশের অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পেরেছেন দ্য ফিজ। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচটা খেলেছেন এই বাঁ-হাতি পেসার।

গতরাতে আবুধাবি থেকে মাস্কাট এসেছে বাংলাদেশ দলও। আগামীকাল ম্যাচের আগে আজও অনুশীলনের কথা রয়েছে। এই অনুশীলনে থাকতে পারেন সাকিবও।

আইপিএলের শেষ অংশে ব্যাট হাতে তেমন সুযোগ না পেলেও বল হাতে দারুণ ছিলেন সাকিব। তার দলের যোগ দেওয়াতে দলের শক্তিও বেড়েছে। এদিকে দলীয় সূত্র জানিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদও ফিরছেন বিশ্বকাপের প্রথম ম্যাচেই। ধীরে ধীরে সেরে উঠছেন অধিনায়ক। আজ অনুশীলনের পর তার অবস্থা আরও ভালো বোঝা যাবে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর