chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাম্প্রদায়িক হামলার মদদ দিচ্ছে সরকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সরকারের অবৈধ বাহিনী কুমিল্লার ঘটনা ও সাম্প্রদায়িক হামলাগুলোর মদদ দিচ্ছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকারি একটি মহলের ইঙ্গিতে এই ধরনের ঘটনা ঘটানো হয়। যা দেশের ভাবমূর্তিকে বিনষ্ট করে।

আজ শুক্রবার দুপুরে চিটাগং ক্লাবের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় ফখরুল ইসলাম বলেন, জাতীয়তাবাদী দল সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছে। আমাদের সময় এই ধরনের ঘটনা ঘটেনি বলা যায়। দুর্ভাগ্যজনকভাবে এই অবৈধ সরকার ক্ষমতায় আসার পর থেকে, তাঁদের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য সব সময় বিভিন্নভাবে, বিভিন্ন রকম সমস্যা তৈরি করছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘মাঝেমধ্যে সরকারের সংকটগুলো থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে সরিয়ে নিতে তাঁরা ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করছে। যা কখনোই গ্রহণযোগ্য নয়। অনতিবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসা হোক।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান, সদস্যসচিব মোস্তাক আহমেদ খান প্রমুখ।

প্রসঙ্গত, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুদিনের সফরে চট্টগ্রামে এসেছেন বলে জানা গেছে। শুক্রবার দলীয় কার্যালয়ের পাশের মসজিদে নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব।

নামাজে শেষে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয় সেখানে। আগামীকাল শনিবার বিকেল তিনটায় কাজীর দেউড়ির একটি কমিউনিটি সেন্টারে নগর বিএনপির সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেওয়ার কথা রয়েছে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর