chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘কল্যাণ রাষ্ট্রে কোন সম্প্রদায়কে সংখ্যালঘু ভাববার অবকাশ নেই’

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, একটি কল্যাণ রাষ্ট্রে কোন সম্প্রদায়কে সংখ্যালঘু ভাববার কোন অবকাশ নেই।

‘৭১ এর মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ সেই চেতনা আমাদের উপহার দিয়েছে। এই চেতনাকে সমুন্নত রেখে আগামীর সোনার বাংলা বিনির্মাণ প্রতিষ্ঠা করায় হবে এর মূল স্বার্থকতা।’

রোববার (১০ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে থানা এবং মন্ডপ কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

জনক-জননী ওয়েলফেয়ার ফাউন্ডেশন চট্টগ্রামের উদ্যোগে মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ফরিদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আবুল হাসনাত মো. বেলাল, সংরক্ষিত কাউন্সিলর আনঞ্জুমান আরা, ষোলকবহর আওয়ামী লীগের সভাপতি মো. আতিকুর রহমান, সাধারণ সম্পাদক শেখ সরোয়ারদী, নগর যুবলীগ সদস্য সুরুথ কুমার চৌধুরী, শেখ নাছির আহমেদ, নেছার আহমেদ, দেলুয়ার হোসেন দেলু, দেবাশীষ নাথ দেবু, বাবলু দাশ, স্টাইলিন দে, ডা. সমুন তালুকদার, তমাল চৌধুরী, তপন সিংহ, দিনবন্ধু দাশ, যীশু নাথ, নান্টু চৌধুরী, লিখন দেব নাথ, সুমন কান্তি নাথ, রুবেল শীল, সুজন সর্ব্ববিধ্যা, জনি শীল শীবু প্রমুখ।

মেয়র বলেন, আমরা যে যেই ধর্ম পালন করি না কেন, ধর্মীয় উৎসবগুলো জাতীয়ভাবে আমাদের কাছে সমাদৃত। অর্থাৎ ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ এই চেতনার উপর ভিত্তি করে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা যে বাংলাদেশ বিনির্মাণ করেছি তাতে অশুভ সম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে সর্তকদৃষ্টি রাখতে হবে।

তিনি কোভিড সংক্রমণের বিষয়টির উপর গুরুত্ব দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নির্দেশিত বিধিনিষেধ অনুসরণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে নগরীর ৫৭টি পূজা মন্ডপের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর