chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাহরাইন ভ্রমণ: লাল তালিকা থেকে বাদ বাংলাদেশের নাম

চট্টলা ডেস্ক : আগামী সোমবার থেকে বাংলাদেশিদের জন্য বাহরাইন ভ্রমণে আর বাধা থাকছে না। করোনা পরিস্থিতির কারণে এতদিন বাংলাদেশের নাম লাল তালিকায় থাকলেও তা প্রত্যাহার হচ্ছে ১০ অক্টোবর থেকে।

শুক্রবার (৮ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন গণমাধ্যমে এ সব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাহরাইন থেকে ফেরত আসা প্রবাসীরা এতদিন দুশ্চিন্তায় ছিলেন। প্রতিদিনই এ বিষয়ে আমাদের কাছে তারা জানতে চাইতেন। তবে আমাদের কাছে একটি ভালো খবর আছে। আগামী ১০ অক্টোবর থেকে বাহরাইন তাদের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করবে বলে সিদ্ধান্ত নিয়েছে।’

এদিকে বিশ্বজুড়ে বর্তমানে সংক্রমণ পরিস্থিতি কমে আসার কারণে বাংলাদেশসহ বিশ্বের ৩১টি দেশ ও অঞ্চলে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে যুক্তরাজ্য।

বুধবার (৬ অক্টোবর) যুক্তরাজ্য সরকারের ফরেইন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) থেকে দেশটির জনস্বাস্থ্যবিধির হালনাগাদ তথ্য দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে এফসিডিও জানিয়েছে, বাংলাদেশ এবং অন্যান্য ৩১টি দেশ ও অঞ্চলের সাম্প্রতিক করোনাভাইরাস পরিস্থিতি মূল্যায়নের পর এসব দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যারা পূর্ণমাত্রায় ভ্যাকসিনের ডোজ নিয়েছেন তাদের জন্যও বেশ কিছু স্বাস্থ্যবিধি শিথিল করা হয়েছে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর