chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুনর্নির্বাচিত হলেন মিডল্যান্ড ব্যাংকের চেয়ারম্যান নিলুফার

ডেস্ক নিউজ: পুনর্নির্বাচিত হয়েছেন মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের (এমডিবি) বর্তমান চেয়ারম্যান নিলুফার জাফরুল্লাহ। এ ছাড়া বর্তমান ভাইস চেয়ারম্যান মো. শামসুজ্জামানকেও পুনর্নির্বাচিত করেছে ব্যংক কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের ১১৫তম সভায় পরিচালকদের সর্বসম্মতিক্রমে পর্ষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে পুনর্নির্বাচিত করা হয়েছে।

প্রসঙ্গত, নিলুফার জাফরুল্লাহ শুরু থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত এমডিবির ভাইস চেয়ারম্যান ও এরপর থেকে চেয়ারম্যান হিসেবে দায়িত্বে পালন করেন। তিনি নবম ও দশম জাতীয় সংসদের একজন সংসদ সদস্য। একজন স্থপতি হিসেবে নিলুফার জাফরুল্লাহ ২৫ বছরেরও বেশি সময় ধরে শিক্ষা ও উন্নয়নে অবদান রেখেছেন।

নিলুফার জাফরুল্লাহ ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) ও চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি হংকং সাংহাই মানজালা টেক্সটাইলস লিমিটেডের পরিচালক ও বেগম জেবুন্নেসা ও কাজী মাহাব্বুল্লাহ জনকল্যাণ ট্রাস্টের ডোনার ট্রাস্টি। তিনি জোনটা ইন্টারন্যাশনালের আজীবন সদস্য হিসেবে বিশ্বব্যাপী ও স্থানীয় পর্যায়ে নারীদের আইনি, রাজনৈতিক, অর্থনীতি, স্বাস্থ্য ও পেশাগত উন্নয়নে সহায়তা করে আসছেন।

অন্যদিকে দেশের স্বনামধন্য শিল্পগ্রুপ মাইক্রো ফাইবার গ্রুপের কর্ণধার শিল্পপতি মো. শামসুজ্জামান লিবার্টি নিটওয়্যার লিমিটেডের মনোনীত পরিচালক হিসেবে মিডল্যান্ড ব্যাংক পরিচালনা পর্ষদের সদস্য। তিনি এর আগে ব্যাংকের পরিচালনা পর্ষদের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও অডিট কমিটির সদস্য হিসেবে দায়িত্বপালন করেছেন।

শামসুজ্জামান বহু সমাজসেবা কর্মসূচিতে সক্রিয়ভাবে কাজ করছেন। তিনি লিবার্টি নিটওয়্যার লিমিটেড, ওরিয়েন্ট কেম-টেক্স লিমিটেড, মাইক্রো ফাইবার লিমিটেড, মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেড, এ-ওয়ান পোলার লিমিটেড, টাঙ্গন গার্মেন্টস লিমিটেড ও টারবিনজেন কেমিক্যালস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর