chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৭০ লক্ষ নাগরিকের চিত্তবিনোদনের একমাত্র মুক্ত প্রাঙ্গণ সিআরবি- ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম মহানগরীর প্রায় ৭০ লক্ষ নাগরিকের চিত্তবিনোদনের একমাত্র মুক্ত প্রাঙ্গণ সিআরবি

সবুজ নিসর্গ ও মুক্তিযুদ্ধে শহীদদের রক্তে রঞ্জিত সিআরবিতে পবিত্র কবরের উপর রেলওয়ে কর্তৃপক্ষ একটি তথাকথিত হাসপাতাল নির্মাণের তৎপরতা চালিয়ে যাচ্ছে। অন্যদিকে আওয়ামী লীগের ভোটারবিহীন এমপি-মন্ত্রীরা সিআরবিতে হাসপাতাল নির্মাণের পক্ষে অবস্থান নিয়ে প্রমাণ করেছে তারা জন বিরোধী।

তিনি আজ ৪ অক্টোবর সোমবার বিকেল সাড়ে ৪ টায় সিআরবি সাত রাস্তার মোড়ে বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপসা), গণ-অধিকার ফোরাম’র যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সিআরবি রক্ষায় প্রতিবাদী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, চট্টগ্রামের ঐতিহ্য ও গর্বের জায়গা সিআরবি’র প্রাকৃতিক পরিবেশকে ধ্বংস করে বাণিজ্যিক হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত বাতিল করতে হবে। আমরা আগেও বলছিলাম রামপাল বিদ্যুৎ কেন্দ্র সুন্দরবনকে ধ্বংস করে তারা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে। আমাদের পরিবেশ আমাদের ঐতিহ্য সুন্দরবনকে ধ্বংস করার পাঁয়তারা করছে একইভাবে চট্টগ্রামেও
তারা সিআরবিকে ধ্বংস করার পাঁয়তারা করছে। হাসপাতাল করার অনেক জায়গা আছে। চট্টগ্রামের গণমানুষের দাবী উপেক্ষা করে কোন হাসপাতাল নির্মাণ করলে জাতীয়তাবাদী দল গণপ্রতিরোধ গড়ে তুলবে।

গণ অধিকার ফোরামের মহাসচিব ও বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপসা) সভাপতি এম এ হাশেম রাজুর সভাপতিত্বে ও বাপসার নির্বাহী সম্পাদক সাজ্জাদ হোসেন ভূঁইয়া’র পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব ও বাপসার উপদষ্টা আবুল হাশেম বক্কর।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও বাপসার উপদষ্টা আবু সুফিয়ান, নগর বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য মোঃ কামরুল ইসলাম।

এতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

আরএসপি/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর