chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে আগুন: পুড়ে গেছে ১০ লাখ টাকার মালামাল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের মিরসরাইতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে একটি বসতঘরের ৫টি কক্ষই পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত পৌনে ১২দিকে উপজেলার পূর্ব হিঙ্গুলী গ্রামের জাফর মিস্ত্রি বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে পোল্ট্রি খামারের জন্য ঋণের নগদ ৪ লাখ টাকাসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে দাবী ক্ষতিগ্রস্থ জাফরের পরিবারের।

জাফর মিস্ত্রির স্ত্রী শাহিনুর আক্তার বলেন, ‘বুধবার রাত পৌণে ১২টার সময় সবাই খাওয়া ধাওয়া শেষ করে যখন ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম ঠিক তখনই হঠাৎ করে ঘরে আগুন লেগে যায়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। পরে তাদের  চিৎকারে আশে পাশের স্থানীয়রা ছুটে আসেন এবং ফায়ার সার্ভিসকে খবর দেন।

ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছাতে একটু দেরি হওয়ায় আগুনে রান্নাঘরসহ ৫টি কক্ষ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায়। এসময় পোল্ট্রি খামারের জন্য ঋণের নগদ ৪ লাখ টাকা ও পূর্বের ১ লাখসহ মোট ৫ লাখ টাকা, মুঠোফোন, আসবাবপত্র, দলিলপত্র, ৫ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করছেন।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী জানান, তারা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে কল পেয়ে রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। তবে বাড়ির সড়কটি খাল গর্ভে বিলীন হওয়ার কারণে ওই বাড়িতে দমকল কর্মীদের পৌঁছাতে একটু সময় লেগে যায়।

পরে স্থানীয়দের সহায়তা নিয়ে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে জানিয়ে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বললেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা। এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন জোরারগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রতন কুমার।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর