chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

 শিশুদের এক ডোজের ভ্যাকসিন অনুমোদন দিল ইরান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানে তিন থেকে ১৩ বছর বয়সীদের জন্য চীন থেকে আমদানি করা এক ডোজের করোনা ভ্যাকসিন অনুমোদন দিয়েছে ইরান সরকার। ইতোমধ্যেই ওই ভ্যাকসিনের ৬০ লাখ ডোজ দেশটিতে পৌঁছে গেছে।

ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মোহাম্মাদ হাসান কুসিয়ান মুকাদ্দামের বরাতে এ তথ্য জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম পার্সটুডে।

তিনি বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শিশুদের জন্য ভ্যাকসিন আমদানি করা হয়েছে। চীন থেকে ভ্যাকসিন আমদানি ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এদিকে, কোন কোম্পানির ভ্যাকসিন দেওয়া হচ্ছে তা বিবেচনায় না নেওয়ার আহ্বানও জানান তিনি। হাসান কুসিয়ান মুকাদ্দাম বলেন, ইরানে যেসব ভ্যাকসিন দেওয়া হচ্ছে তার সবই স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদপ্রাপ্ত।

বিশ্বের অন্যান্য দেশের মতো ইরানেও করোনায় মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। রোববার (২৬ সেপ্টেম্বর) সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে ২৮৮ জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৭৯২ জন।

অন্যদিকে, এ পর্যন্ত ইরানে প্রায় ছয় কোটি ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সিমা সাদাত লারি।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর