chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১৫ জেলে উদ্ধার

ডেস্ক নিউজ: ইঞ্জিন বিকল হয়ে সাগরে তিনদিন ধরে ভাসতে থাকা ফিশিং বোট এফ. ভি সুরমা থেকে ১৫ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাত ৯টায় ভাসানচর থেকে ১৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্ব থেকে এসব জেলেদের উদ্ধার করার পর তাদের ভাসানচরে নিয়ে যায় কোস্ট গার্ড সদস্যরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ কোস্ট সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২১ সেপ্টেম্বর নোয়াখালী হাতিয়ার চেয়ারম্যান ঘাট থেকে এফভি সুরমা নামের নৌকায় ১৫ জেলে নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরের সাংগু গ্যাস ফিল্ড এলাকার উদ্দেশে রওনা দেন।

২৩ সেপ্টেম্বর রাত ৮টার দিকে সাংগু গ্যাস ফিল্ড থেকে দক্ষিণ-পশ্চিমে আনুমানিক ১৫ নটিক্যাল মাইল দূরে নৌকার ইঞ্জিন বিকল হয়ে তারা সাগরে ভাসতে থাকেন।

তিনি আরও বলেন, রবিবার বিকেলে সাড়ে ৩টার দিকে ৯৯৯-এ ফোন করে কোস্ট গার্ডের কাছে সহযোগিতা চায় জেলেরা। সংবাদ পেয়েই ভাসানচর থেকে ছুটে যায় কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী টিম।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদেরকে সাগরে পাওয়া যায়। পরে নৌকাসহ জেলেদের উদ্ধার করে রাত ৯টার দিকে ভাসনচরে নিয়ে যায় কোস্ট গার্ডের একটি জাহাজ।

কোস্টগার্ড কর্মকর্তা আমিরুল জানান, তাদের খাবার ও চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের পরিবারের কাছে হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

এই বিভাগের আরও খবর