chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আকবরশাহে সিএনজিসহ চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানা এলাকায় অভিযান চালিয়ে চোরাই কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা ও চোরাই মালামালসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টা থেকে রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে নগদ ১০ হাজার ৭ শ টাকা, ২টি এলইডি টিভি, ১টি সিএনজি ও ২টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মোহাম্মদ আলমগীর (২৭), মো. মনজুর আলম (২৫), মোহাম্মদ লিটন (২৬), মো. শওকত (২৬), মো. আব্দুস শুকুর মানিক (২৬) ও মো. ছগির ওরফে সাগর (৫২)।

পুলিশ জানিয়েছে, গত ১৮ সেপ্টেম্বর আকবরশাহ থানার পশ্চিম ফিরোজশাহ এলাকার দোকান মালিক মো. একরামুল করিম দোকান খোলার সময় ৪ জন অজ্ঞাতনামা ব্যক্তি আসে।

তার মধ্যে ২ জন ব্যক্তি খেলনা ক্রয় করার অজুহাত দেখিয়ে দোকানদারকে ব্যস্ত রাখে, অপর একব্যক্তি দোকানদারের পিছনে রাখা ছোট কাঁধ ব্যাগটি নিয়ে যায়।

ব্যাগের ভেতরে নগদ ২ লাখ ৪০ হাজার টাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল। পরে থানায় মামলা দায়ের করলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে নগরের বিভিন্ন এলাকা থেকে ৬ জনকে গ্রেফতার করা হয়। পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে গ্রেফতারকৃতরা।

গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন। তিনি বলেন, গ্রেফতারকৃতরা সবাই পেশাদার চোর। এরমধ্যে মো. ছগির ওরফে সাগর ছাড়া বাকি সকলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। আজ রবিবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর