chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উন্নয়নশীল দেশগুলোর মধ্যে বাংলাদেশ এক নম্বরে: নওফেল

ডেস্ক নিউজ: উন্নয়নশীল দেশগুলোর মধ্যে বাংলাদেশ এখন এক নম্বরে বলে দাবি করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, ‘এটি শেখ হাসিনার অবদান। তাকে পুরস্কৃত করলো জাতিসংঘ। অথচ একটি গোষ্ঠী বঙ্গবন্ধুকন্যার বিরুদ্ধে উদ্ভট কথা বলছে। এদের বিরুদ্ধে কথা না বলে শুধু স্লোগান দিয়ে লাভ নেই।’

আজ রোববার রাজধানীর আইডিইবি ভবনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাবার্ষিকী ও আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে অনলাইনে সোচ্চার হতে হবে।

‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট অবশ্যই সাংস্কৃতিক কর্মকাণ্ড করবে। তবে গুরুত্বপূর্ণ সংগঠন হিসেবে যখন প্রয়োজন হবে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সাংস্কৃতিক কর্মীরা দাঁতভাঙা জবাব দেবে।’

তালেবানের সঙ্গে তারেক রহমানের সম্পর্ক রয়েছে উল্লেখ করে নওফেল বলেন, আফগানিস্তানে যখন তালেবান ক্ষমতায় এলো বাংলাদেশের একটি গোষ্ঠী আগেরবার সেখানে প্রশিক্ষণ নিতে যায়। এদের সঙ্গে এক টেবিলে বসে দেশে খুন করার পরিকল্পনা শুরু করে তারা।

যারা খুনের রাজনীতি বিশ্বাস করে, পরিকল্পিতভাবে খুন করে তাদের বাংলাদেশে রাজনীতি করার কোনো অধিকার নেই জানিয়ে তিনি বলেন, আমাদের আহসানউল্লাহ মাস্টার সাহেবসহ অনেকেই তাদের হাতে খুন হয়েছেন। এ কারণে নেতাকর্মীদের এসব বিষয়ে আরও সোচ্চার হতে হবে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর