chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুর্নীতিতে জড়ালে ছাড় নেই: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

নিজস্ব প্রতিবেদক: সরকারি অফিসগুলোতে সেবা প্রার্থীদের হয়রানি ও দুর্নীতি রোধে কার্যকর ব্যবস্থা নেয়া হয়েছে। এর পরেও কেউ দুর্নীতিতে জড়ালে ছাড় নেই বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগ ও পৌর মেয়রদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, দেশের উপজেলা পরিষদ ও পৌরসভাগুলোকে গুলোকে আরও শক্তিশালী ও কার্যকর করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।

এলাকার উন্নয়নে জনপ্রতিনিধিরা যত বেশি সম্পৃক্ত হবে উন্নয়ন ততই ত্বরান্বিত হবে। জনপ্রতিনিধিরা আন্তরিকভাবে কাজ করলে উপজেলা পরিষদের কার্যক্রম ধাপে ধাপে আরো গতিশীল হবে।

আগামীতে উপজেলা পরিষদ ও পৌরসভাগুলোর বিভিন্ন সুযোগ-সুবিধাসহ ক্ষমতা আরো কিভাবে বৃদ্ধি করা যায় সে ব্যাপারে মাননীয় সরকার চিন্তাভাবনা করছের। সকলে সৎ ও নিষ্টার সাথে কাজ করলে স্থানীয় সরকার ব্যবস্থায় দৃশ্যমান পরিবর্তন আসবে।

এসোসিয়েশনের বিভাগীয় সহ-সভাপতি ও রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম এহছানুল হায়দার চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরীর সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি ও জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এস.এম আবু তৈয়ব, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীর, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, লামা উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মোস্তফা কামাল, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশেপ্রু, হাটহাজারী উপজেলা চেয়ারম্যানএস.এম রাশেদুল ইসলাম, কর্ণফুলী উপজেলা ভাইস চেয়ারম্যান বানাজা ভূইয়া নিশি, রাঙ্গুনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, চন্দনাইশ পৌর মেয়র মাহবুবুল আলম খোকা ও পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুল।

চট্টগ্রাম বিভাগের বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও পৌর মেয়রগণ সভায় উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...