chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নবীন উদ্যোক্তারা সমাজের মূল্যবান সম্পদ: মেয়র

নিজস্ব প্রতিবেদক: নবীন উদ্যোক্তাদের সমাজের সবচেয়ে মূল্যবান সম্পদ আখ্যা দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, কেবল সনদ প্রাপ্তির জন্য শিক্ষা অর্জন না করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে শিক্ষার্থীদের জোর দিতে হবে।

তিনি বলেন, চাকরির জন্য হন্যে হয়ে দৌড়ঝাঁপ না করে কর্মসংস্থান নিশ্চিতে উদ্যোক্তা হওয়ার চিন্তা-ভাবনা নিয়ে এগোতে হবে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে হোটেল সৈকতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জি. এম. আইটি ইনস্টিটিউটে নবীন উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, পৃথিবীর শীর্ষ জনবহুল দেশ চীন পুরো জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করতে পেরেছে বলেই দেশটি এখন উন্নতির শীর্ষে পৌঁছাতে পেরেছে। চীনের উদ্যোক্তারা সারা বিশ্বে উন্নয়নের চাকাকে সচল রাখতে নেতৃত্ব দিচ্ছে।

‘তাই আমাদের নবীন উদ্যোক্তদের মনে রাখতে হবে তারা শুধু একার জন্য নন, তাঁরা দেশ ও দশের জন্যও একাকার। তথ্য-প্রযুক্তি এবং জ্ঞান নির্ভর বাংলাদেশ বিনির্মাণের দায়িত্ব তাদেরকেই নিতে হবে।’

জি.এম. আইটির চেয়ারম্যান কামরুল কায়েস চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় তাওহিদুল ইসলাম, সাগর দে, মো. তুহিন, নাজাতুল আলম জিসান, মো. সাদেকুল ইসলাম জাবেদ, আবু তৈয়ব, সবুজ আরমান, মো. আদনান আরিফ, রাজিয়া সুলতানা তানহা, মো. আলি আজম, আলো ইসলাম, আকলিমা আকতার জেরিন, আনিকা আকতার, শাহানাম ইসলাম, আব্দুল্লাহ আল নাসের প্রধান, ইফতেখার আরিফ, আশরাফ উদ্দিন আকাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...