chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাকিববিহীন কলকাতার দাপুটে জয়

ডেস্ক নিউজ: অবশেষে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে জয়ের দেখা পেল কলকাতা নাইট রাইডারস। মুম্বাই ইন্ডিয়ানসের কাছে টানা চার ম্যাচ হারার পর বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) আবুধাবিতে ৭ উইকেটের জয় পাই কেকেআর।

দীর্ঘদিন পর রোহিত বাহিনীর বিপক্ষে জয়ের স্বাদ পেল কলকাতা। সাকিববিহীন কলকাতার দারুণ ব্যাটিংয়ে ফিফটি তুলে নিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার।

মুম্বাইয়ের ৬ উইকেটে ১৫৫ রান তাড়া করতে নেমে ২৯ বল হাতে রেখেই জিতেছে কলকাতা। এতে টানা দ্বিতীয় জয় তুলে নিল এউইন মরগানের দল।

টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছিলেন কলকাতার অধিনায়ক মরগান। কিন্তু তার সিদ্ধান্ত প্রায় ভুল প্রমাণিত হয়ে গিয়েছিল। কারণ শুরু থেকেই কলকাতার বোলারদের উপর চড়াও হয়ে খেলেন মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি কক।

রোহিত ৩৩ রানের ইনিংস খেলে বিদায় নিলেও একটি নজির স্থাপন করেছেন। প্রথম ব্যাটার হিসেবে আইপিএলে নির্দিষ্ট একটি প্রতিপক্ষের বিপক্ষে হাজার রানের মাইলফলক গড়েছেন তিনি। ইনিংসের ১০ম ওভারে তাকে বিদায় করে কলকাতাকে প্রথম সাফল্য এনে দেন সুনিল নারাইন।

অন্যদিকে হাফসেঞ্চুরি তুলে নেন ডি কক। ৫৫ রান করে আউট হওয়ার আগে ৪২ বলে ৪ চার ও ৩ ছয়ের মার হাঁকান প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান। ডি ককের আগে ৫ রানে আউট হন সুরিয়াকুমার যাদব।

স্কোর বোর্ডে ১৪ রান যোগ করে ফিরে যান ইশান কিশানও। অথচ তখনই চ্যালেঞ্জের মুখে পড়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স, দাপট দেখাচ্ছিলেন কলকাতার বোলাররা।

শেষ দিকে ১৫ বলে ২১ রানের ইনিংস খেলেন পোলার্ড। তিনি রান আউটের শিকার হন, তার সঙ্গী ক্রুনাল পান্ডেয়া ৯ বলে করেন ১২ রান। দলীয় সংগ্রহ দাড়ায় ১৫৫ রান। কলকাতার হয়ে লকি ফার্গুসন ও প্রসিধ কৃষ্ণা ২টি করে উইকেট নেন। সুনীল নারিন পান এক উইকেট।

১৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কলকাতা আগ্রাসী মেজাজে ইনিংস শুরু করে। তবে শুবমান গিল খুব বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি। গিল ৯ বলে ১৩ রান করে আউট হন।

ক্যারিয়ারের দ্বিতীয় আইপিএল ম্যাচ খেলতে নামা ভেঙ্কটেশ আইয়ার ও নির্ভরযোগ্য রাহুল ত্রিপাঠির জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে কেকেআর ২৯ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায়। ১৫.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৯ রান তুলে জয় নিশ্চিত করে কলকাতা।

আইয়ার ৩০ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন। তিনি ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ৪টি চার ও ৩টি ছক্কা মারেন আইয়ার।

রাহুল ত্রিপাঠি ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। মরগান ৭ রান করে ক্রিজ ছাড়েন। ৫ রান করে অপরাজিত থাকেন রানা। কলকাতার ৩টি উইকেটই নিয়েছেন বুমরাহ।

মুখোমুখি দেখায় অতীত ইতিহাসে কলকাতার চেয়ে সফল মুম্বাই ইন্ডিয়ান্স। এর আগে ২৮ ম্যাচে কলকাতার নামমাত্র ৬ জয়ের বিপরীতে মুম্বাইর জয় ২২ ম্যাচে। আরও উল্লেখ্য বিষয় হলো মুম্বাইয়ের বিপক্ষে আগের সবশেষ চার ম্যাচে কোনো জয় ছিল না কলকাতার। এবার তাই বলা যায় বৃহস্পতিবার শান্তিতে ঘুমাতে পারবেন শাহরুখ খান।

এ জয়ে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এল কলকাতা। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ছয়ে মুম্বাই।

এই বিভাগের আরও খবর