chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘পাকিস্তানকে না করা খুব সহজ, ভারত হলে পারতো না’

খেলা ডেস্ক: ম্যাচ শুরুর আগে হঠাৎ পাকিস্তান সফর স্থগিত করে চলে গেছে নিউজিল্যান্ড। এরপর তাদের পথেই হাঁটে ইংল্যান্ড। নিরাপত্তার অজুহাতে তারাও আসন্ন পাকিস্তান সফর স্থগিত করে।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজা বিষয়টি নিয়ে ক্ষোভ ঝেড়েছেন। তার মতে, মূলত অর্থের ক্ষমতার কারণেই এমন সিদ্ধান্ত নিতে পেরেছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। দেশটি পাকিস্তান না হয়ে বাংলাদেশ হলেও তারা এমনই করতো বলে মনে করেন খাজা। কিন্তু ভারতের সঙ্গে তা করতে পারতো না বলে মন্তব্য করেছেন পাকিস্তানি বংশোদ্ভূত এ ক্রিকেটার।

ব্রিসবেনে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে খাজা বলেন, ‘আমি মনে করি খেলোয়াড় এবং কর্তাব্যক্তিদের পাকিস্তানকে না করা খুবই সহজ। কারণ এটা পাকিস্তান। আমার মতে, এটি বাংলাদেশ হলেও তারা একই কাজ করতো। কিন্তু একই পরিস্থিতিতে দাঁড়িয়ে কেউই ভারতকে না বলতে পারতো না।’

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তের পর অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর নিয়েও দেখা দিয়েছেও অনিশ্চয়তা। আসন্ন অ্যাশেজ সিরিজের পর পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে অসিদের। পাকিস্তানে গিয়ে সেই সিরিজ খেলতে কোনো সমস্যা নেই বলে মত দিয়েছেন উসমান খাজা। তিনি সবাইকে আহ্বান জানিয়েছেন পাকিস্তানের পাশে দাঁড়াতে।

খাজা বলেন, ‘টাকাই কথা বলে। আমরা সবাই জানি এটা। খুব সম্ভবত এক্ষেত্রেও তাই হয়েছে। বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে তারা (পাকিস্তান) বারবার প্রমাণ করছে যে দেশটি ক্রিকেট খেলার জন্য নিরাপদ। আমি মনে করি, সেখানে না যাওয়ার কোনো কারণ নেই।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর