chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বামীর বিরুদ্ধে ভ্রূণ হত্যার অভিযোগে গৃহবধূর মামলা

নিজস্ব প্রতিবেদক: স্বামীর বিরুদ্ধে ভ্রূণ হত্যার অভিযোগে মামলা দায়ের করেছেন এক গৃহবধূ। আজ বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফিউদ্দিনের আদালতে এ মামলা দায়ের করা হয়।

মামলার বাদী রাঙ্গুনীয়া উপজেলার উত্তর পদুয়ার সাজু আকতার। অন্যদিকে অভিযুক্তরা হলেন- একই উপজেলার হোসনাবাদ এলাকার দুবাই প্রবাসী কাজী সফিউল আলম, শাশুড়ি নুর আয়শা বেগম, ননদ তসলিমা বেগম ও পারভীন বেগম।

মামলার তদন্ত করতে আদালত চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী গোলাম মাওলা মুরাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালত বাদীর বক্তব্য শোনার পর বিষয়টি চান্দগাঁও থানা-পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

অভিযোগে বলা হয়, রাঙ্গুনিয়া উপজেলার খিলমোগল খামারিপাড়া হোসনাবাদ এলাকার কাজী সফিউল আলমের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় উত্তর পদুয়া পশ্চিম খুরুশিয়ার সাজু আক্তারের। বিয়ের পর অন্তঃসত্ত্বা হলে জ্বর, সর্দির ওষুধের কথা বলে সাজুকে গর্ভপাত করানো হয়।

শ্বশুরবাড়ির লোকজন আবার সন্তান না নেওয়ার জন্য চাপ দিতে থাকেন। তাঁদের অত্যাচারে গত বছরের জুলাইয়ে সাজু নগরের বহদ্দারহাটে তাঁর বোনের বাসায় চলে যান।

এ বছরের আগস্টে স্বামী সফিউলও সেই বাসায় এসে ওঠেন। একপর্যায়ে সাজু সন্তানসম্ভবা হলে গর্ভপাতের জন্য চাপ দিতে থাকেন স্বামী সফিউল। কিন্তু সাজু রাজি না হওয়ায় স্বামী তাঁকে তালাকের হুমকি দিয়ে বাসা থেকে চলে যান।

এমআই/চখ