chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্লট বরাদ্দের অনিয়ম তদন্ত করে ব্যবস্থা- চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক: টাকা জমা দেওয়ার পরও প্লট বরাদ্দ না দেওয়ার অভিযোগের পর বিষয়টি তদন্তে করে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নগরের চসিক কার্যালয়ে কনফারেন্স রুমে লেকসিটি হাউজিং সোসাইটির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মেয়র এসব কথা বলেন। ষোল বছর আগে চসিক লেকসিটি হাউজিংয়ে প্লট বরাদ্দের উদ্যোগ নেয়।

করপোরেশনের তথ্য মতে, এই হাউজিংয়ে আড়াই কাঠা করে ১০২ টি প্লট থাকার কথা রয়েছে। টাকা জমা দেয়া গ্রাহকদের মধ্যে প্লট বুঝে পেয়েছেন ৪৪৮ জন। এর মধ্যে প্লট বুঝে পাননি ৯৮ জন। চসিক মেয়র বলেন, নিয়মানুযায়ী সবারই প্লট পাওয়ার কথা। সবাই টাকা জমা দিয়েছেন। কিন্তু এখন দেখা যাচ্ছে কাঠা প্রতি ৬ লাখ টাকা করে জমা দিয়ে অনেকে প্লট বরাদ্দ পেয়েছেন। অনেকে ৮ লাখ টাকা করে জমা দিয়েও প্লট পাননি।

করপোরেশনের অনেক সাবেক ও বর্তমান কর্মকর্তাও প্লট বরাদ্দ পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। হাউজিং সোসাইটিতে সদস্য ছাড়া করপোরেশনের কোন কর্মকর্তা ও বাইরের কেউ অনিয়মতান্ত্রিক বা দুনীর্তির মাধ্যমে প্লট পেয়েছে কিনা খতিয়ে দেখা হবে।

বৈঠকে তিনি আরও বলেন, করপোরেশন কোনো ধরণের ব্যবসা প্রতিষ্ঠান নয়। এই প্রতিষ্ঠানটি জনগণের করের ওপর নির্ভরশীল। বর্তমানে চসিকের আর্থিক সঙ্গতি বিষয়টিও বিবেচনায় নিতে হবে। এসময় চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত ভূসম্পত্তি কর্মকর্তা জসীম উদ্দিন, লেকসিটি হাউজিং সোসাইটির সভাপতি এ. কে. এম মুজিবুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মো. আফাজউল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।

আরকে/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর