chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উচ্ছেদকৃত সরকারি জায়গায় গাড়ির স্ট্যান্ড!

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা সদরের বুড়িপুকুর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সাইনবোর্ড টাঙিয়ে লাল পতাকা দিয়ে ৭ শতাংশ জায়গা চিহ্নিত করে উপজেলা প্রশাসন। এক মাসের মাথায় সেই জায়গায় গড়ে উঠেছে গাড়ির স্ট্যান্ড।

জানা গেছে, গত ১৭ আগস্ট উপজেলার পূর্ব গোমদন্ডী বুড়িপুকুর পাড়ের ১নং খাস খতিয়ানের বিএস ৭৭৫১ ও ৭৭৫২ দাগের ৭ শতাংশ জায়গা উদ্ধার করে সাইনবোর্ড টানিয়ে দেয় উপজেলা প্রশাসন।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আকতার। এদিকে উচ্ছেদের কারণে বিপাকে পড়েছিল ক্ষুদ্র ব্যবসায়ীরা। গত ১২ সেপ্টেম্বর পুনর্বাসনের দাবিতে পূর্ব গোমদন্ডী বুড়িপুকুর পাড় মৎস্য কাঁচামাল বাজার সমিতির ব্যানারে তারা মানববন্ধন করেন।

মানববন্ধনে ব্যবসায়ীরা বলেন, উচ্ছেদের কারণে ৪৫ জন ব্যবসায়ী বিপাকে পড়েছেন। তাদের দাবি তো পূরণ হলো না বরং উচ্ছেদের এক মাসের মাথায় জায়গাটিতে গড়ে উঠেছে গাড়ির স্ট্যান্ড।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রশাসনের টাঙ্গানো সেই সাইনবোর্ডটিও এখন আর নেই। এদিকে সিএনজি অটো-রিকশা স্ট্যান্ডে গাড়ি আসা-যাওয়ার কারণে সড়কে যানজটের সৃষ্টি হচ্ছে বলে পথচারী ও যানবাহন চালকরা অভিযোগ করেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আকতার বলেন, ‘জায়গাটি রেলওয়ের এবং এর কিছু জায়গা খাস খতিয়ানভুক্ত। খাস খতিয়ানের জায়গাটি সড়কে চলে গেছে।’ জায়গাটি ব্যবহারের বিষয়ে কাউকে অনুমতি দেওয়া হয়নি বলে জানান তিনি।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার বলেন, ‘জায়গাটিতে অস্থায়ীভাবে সিএনজি অটো-রিকশা রাখার জন্য অনুমতি দেওয়া হয়েছে।’

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর