chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত ১৫৫৫, মৃত্যু ২৬

ডেস্ক নিউজ: সারাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমলেও বেড়েছে সংক্রমণ। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২৬ জনের মৃত্যু হয়েছে।

আগের দিন এই ভাইরাসে আক্রান্ত ৪৩ জন মারা গিয়েছিলেন। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ২৫১ জনে।

তাছাড়া আগের দিন সারাদেশে করোনা শনাক্তের সংখ্যা ছিল এক হাজার ৩ শ ৮৩ জন। গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫শ ৫৫ জনের। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৪ হাজার ২৩৮ জনে।

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২০৫টি নমুনা পরীক্ষা হয়। এর আগের দিন নমুনা পরীক্ষা ছিল ১২ হাজার ২৩০টি।

পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৫ দশমিক ৬৭ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৪ লাখ ৬৫ হাজার ৮৭টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৬৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩ হাজার ১০৬ জন।

২৪ ঘণ্টায় যে ২৬ জন মারা গেছেন তাদের মধ্যে নারী ১৫ জন এবং পুরুষ ১১ জন। এর মধ্যে ১৫ জন মারা গেছে ঢাকা বিভাগে। নতুন করে ৫ জন মারা গেছে চট্টগ্রাম বিভাগে।

এদিন রাজশাহী বিভাগে মৃত্যু শূন্য থাকলেও খুলনায় ২, বরিশালে ১, সিলেটে ১, রংপুরে ১ ও ময়মনসিংহে ১ জন করে মারা গেছেন মহামারী করোনায়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর