chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মৃত্যুর পরে তো এ সম্পদ সাথে নিতে পারবেন না: কাদের

ডেস্ক নিউজ: দুর্নীতিবাজদের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘জীবনকে উপভোগ করতে কত টাকা, কত সম্পদ দরকার? মৃত্যুর পরে তো এ সম্পদ সাথে নিতে পারবেন না, তখন এসব সম্পদের কি হবে?’

আজ সোমবার বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, লকডাউনের পরে আবারও পরিবহনে যাত্রীদের চাপ বেড়েছে, এ অবস্থায় যাত্রী সাধারণের চলাচলে সুবিধার কথা বিবেচনায় নিয়ে ১৬ সেপ্টেম্বর থেকে রাজধানীর উত্তরায় পুনরায় চক্রাকার বাসসেবা চালু করা হয়েছে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার পর ধানমন্ডি এলাকায় চক্রাকার বাসসেবা পুনরায় চালুরও প্রস্তুতি রয়েছে।

বিআরটিসির মতো সেবাপ্রতিষ্ঠানে দুর্নীতি যাতে বাসা বাঁধতে না পারে সেদিকে কঠোর নজর দেওয়ার নির্দেশনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘দুর্নীতির বিষয়ে শেখ হাসিনা সরকার জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে। সুতরাং যেকোনো মূল্যে বিআরটিসিকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, বিগত সরকারের সময় বিআরটিসি ছিল দুর্নীতির আখড়া।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুদকের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়েও তদন্ত করতে পারেন, এতে সরকারের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হবে না, কোনো দুর্নীতি থাকলে ব্যবস্থা নিন।

এদিন নিজ বাসভবন থেকে ভার্চুয়াল ব্রিফিংয়ে অংশ নিয়ে সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে বিএনপির বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ১৩ বছর ধরে বিএনপি আন্দোলনের নিষ্ফল আহ্বান যেমনি ব্যর্থ হয়েছে, বর্তমান প্রয়াসও নিষ্ফল হবে। ভাবনায় এবং চর্চায় বিএনপির একমুখী দর্শন তাদের রাজনৈতিক অস্তিত্বের শেকড়কে দিন দিন দুর্বল করছে।

সরকার নাকি বেগম জিয়াকে ভয়ে বিদেশ যেতে দিচ্ছে না, বিএনপি মহাসচিবের এ অভিযোগের ব্যাপারে সেতুমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে বিএনপিই বেগম জিয়ার চিকিৎসা চায় কি না তা নিয়ে জনমনে সন্দেহ আছে।

তিনি বলেন, যে নেত্রীর মুক্তির জন্য বিএনপি একটি মিছিলও করতে পারে না, তাদের মুখে মায়াকান্না মানায় না।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর