chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যেভাবে আইপিএলে খেলতে পারেন তামিম-মুশফিকরা

খেলা ডেস্ক: আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের উপস্থিতি প্রায় নেই বললেই চলে। ফ্রাঞ্চাইজি লিগটিতে আফগানিস্তান থেকে প্রতি মৌসুমেই খেলে থাকেন ৩-৪ জন ক্রিকেটার। অথচ বাংলাদেশ থেকে এখন দুজনের বেশি ক্রিকেটার দেখা যায় না আইপিএলে।

আইপিএলের এবারের আসরে বাংলাদেশ থেকে রয়েছে মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। একটা সময় ছিলো, যখন শুধু সাকিব আল হাসান একাই খেলার সুযোগ পেতেন আইপিএলে। পরে ২০১৬ সাল থেকে তার সঙ্গে নিয়মিত হয়েছেন মোস্তাফিজুর রহমান।

এর আগে মাশরাফি বিন মর্তুজা, আব্দুর রাজ্জাক ও মোহাম্মদ আশরাফুলরা একটি করে ম্যাচ খেলেছেন জমজমাট এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে।

আইপিএলে বাংলাদেশি ক্রিকেটাররা কেন এতো কম সুযোগ পান? এর কারণ ব্যাখ্যা করেছেন ভারতের সাবেক ক্রিকেটার দ্বীপ দাশ গুপ্ত। পাশাপাশি তামিম-মুশফিক-রিয়াদদের আইপিএলে খেলার পথটাও বাতলে দিয়েছেন রঞ্জিতে বাংলা দলের হয়ে খেলা এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

নিজের ইউটিউব চ্যানেলে দ্বীপ দাশ গুপ্ত বলেছেন, ‘আইপিএলে যারা খেলতে আসে তাদের বেশিরভাগ আগে আন্তর্জাতিক ক্রিকেট খেলে। দ্বিতীয়ত অনেকে বিশ্বজুড়ে নানান টি-টোয়েন্টি লিগ খেলে বেড়াচ্ছে। এসব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পারফরম্যান্স সবসময়ই মূল্যায়িত হয়। আইপিএলের দলগুলো দেখে ক্রিকেটাররা বিগ ব্যাশ বা সিপিএলে কেমন খেলছে।’

দ্বীপ দাশ গুপ্ত বলেন, ‘আমার মনে হয়, যখন বাংলাদেশি খেলোয়াড়রা বেশি বেশি বিভিন্ন লিগে খেলা শুরু করবে, তখন তাদের পারফরম্যান্স আরও বেশি বেশি সামনে আসবে। তখন হয়তো আপনারা আইপিএলেও আরও বেশি বাংলাদেশি ক্রিকেটার দেখতে পাবেন।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর