chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৩৮৩

ডেস্ক নিউজ: সারাদেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। আগের দিন করোনা সংক্রমণ নিয়ে ৩৫ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় এ সংখ্যা ৪৩। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ২২৫ জনে।

অন্যদিকে আগের দিন ১ হাজার ১ শ ৯০ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা ১ হাজার ৩ শ ৮৩। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জনে।

আজ রবিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে শুক্রবার ৩৮, বৃহস্পতিবার ৫১, বুধবার ৫১, মঙ্গলবার ৩৫ ও সোমবার ৪১ জনের মৃত্যু হয়।

করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়লেও গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় সংক্রমণের হার কমেছে। আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে এই হার ছিল ৬ দশমিক ৫ শতাংশ। ২৪ ঘণ্টায় এই হার কমে হয়েছে ৫ দশমিক ৬২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন বুথ থেকে ২৪ হাজার ১২৮টি নমুনা সংগ্রহ করা হয়। আগের দিনের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৬২৩টি নমুনা। এ নিয়ে এ পর্যন্ত দেশে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৯৪ লাখ ৩৭ হাজার ৬৫৬টিতে।

এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৬৬ হাজার ৮০৪টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ লাখ ৭০ হাজার ৮৫২টি। মোট নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, হত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন।

২৪ ঘণ্টায় যে ৪৩ জন মারা গেছেন তাদের মধ্যে নারী ২১ জন এবং পুরুষ ২২ জন। এ সময়ের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে ৮ জন মারা গেছেন। রাজশাহীতে ৪ খুলনায় ৬, সিলেটে ২, রংপুরে ৩ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর