chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেলা প্রশাসকের বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুঁশিয়ারী

আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গণমাধ্যমে জেলা আইনজীবী সমিতির বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসকের দেওয়া বক্তব্যকে মিথ্যাচার, কটূক্তি ও উদ্দেশ্যমূলক উল্লেখ করে বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন আইনজীবী সমিতির নেতারা। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারী দিয়েছেন  নেতারা।

রোববার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় জেলা আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারী আসে নেতাদের মুখ থেকে। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এই এইচ এম জিয়াউদ্দিন লিখিত বক্তব্য পাঠ করে শোনান।

লিখিত বক্তব্যে এই নেতা বলেন, আহনজীবী সমিতির ভবনগুলো সিডিএ থেকে যথাযথভাবে অনুমোদিত। যা বিভিন্ন সময়ে গণমাধ্যমে প্রতিবেদন আকারে ছাপা হয়েছে। এসব ভবন করার করার সময় পাহাড়ের কোনো ক্ষতি না করেই নির্মাণ করা হয়েছে। কোর্ট হিল রোডে অসংখ্য দোকানপাট হকার থেকে জেলা পশাসন মাসিক ও দৈনিক ভিত্তিতে ভাড়া উত্তোলন করে। এমনকি পাহাড়ের ঢালুতে কাঁচা-পাকা ঘর থেকে মাসিক ভিত্তিতে ভাড়া উত্তোলন করে আসছে।

এসব অবৈধ স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির স্থাপনা নিয়ে সরকারের বিভিন্ন পর্যায়ে পত্র প্রেরণ করে মিথ্যাচার করে আসছে। যা মানহানি পর্যায়ে পড়ে।

তিনি আরও বলেন, জেলা প্রশাসক চট্টগ্রামে যোগদানের পর এক অনুষ্ঠানে আইনজীবীদের বিরুদ্ধে দায়িত্বহীন বক্তব্য দিয়েছেন। মিথ্যার আশ্রয় নিয়ে সংগঠনের মান, মর্যাদা ক্ষুণ্ন করার জন্য অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করে বরিশালের মতো আরও একটি অনাকাঙিক্ষত পরিবেশ অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে।

অথচ আইনজীবী সমাজ বরাবরই আইনি পথে হেঁটেছে। সংবাদ সম্মেলনে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এনামুল হক ছাড়াও সমিতির সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন, বদরুল আনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক মনতোষ উপস্থিত ছিলেন।

আরকে/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর