chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলালিংকের বিরুদ্ধে মামলা করতে আদালতে জেমস!

চট্টলা ডেস্ক: কপিরাইট ভঙ্গের অভিযোগ নিয়ে টেলিকম অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে মামলা করতে আদালতে যান বাংলা ব্যান্ড সংগীতাঙ্গনের ‘গুরু’ ফারুক মাহফুজ আনাম জেমস

আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি মামলার আবেদন করেন। তবে আদালতের পরামর্শে তিনি মামলা না করে ফিরে যান।

জেমসের মামলার বিষয়ে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল বলেন, ‘আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করেন জেমস। শুনানিতে বিচারক গুলশান থানায় গিয়ে তাকে মামলা দায়েরের পরামর্শ দেন। থানায় মামলা না নিলে আদালতে আসতে বলেন।

জেমস আদালতে আসেন সকালে। বেলা ১টায় তিনি আইনজীবীর চেম্বার থেকে বের হয়ে চলে যান। মামলার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কোনো কিছু বলেননি তিনি। এ বিষয়ে তার আইনজীবীর সঙ্গে কথা বলতে বলেন জেমস।

নগর বাউল ব্যান্ড এর ভোকাল ও জনপ্রিয় এই সঙ্গীতশিল্পীর আইনজীবী তাপস বলেন,‘জেমস বাংলাদেশের একজন জনপ্রিয় সংগীতশিল্পী। তার অসংখ্য জনপ্রিয় গান আছে। তার কাছ থেকে কোনো ধরনের অনুমতি না নিয়েই এই গানগুলো বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকান্ড কপিরাইট আইন ভঙ্গের শামিল। এ কারণেই তিনি বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন ভঙ্গের অভিযোগে মামলা দায়ের করবেন। এখন এর চেয়ে বেশিকিছু আর বলতে চাই না।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর