chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ায় পল্লী বিদ্যুৎ গ্রাহকদের গণশুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ (পটিয়া) এর উদ্যোগে আজ (১৮ সেপ্টেম্বর) দুপুরে সমিতি হলরুমে গ্রাহকদের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সমিতির জি.এম মো. আবু বকর সিদ্দিকির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন বিদ্যুৎ বিভাগ) মুহাম্মদ মোহসিন চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান নুরুল আলম চৌধুরী, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব, পটিয়া পৌরসভা মেয়র আয়ুব বাবুল, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ পটিয়ার বিভিন্ন কর্মকর্তা, সমিতির ৮ উপজেলার জনপ্রতিনিধি ও বিভিন্ন গ্রাহক প্রতিনিধিবৃন্দ এই গণশুনানিতে অংশগ্রহন করেন।

এতে বক্তারা গ্রাহকদের বিভিন্ন সুযোগ সুবিধা ও অভাব অভিযোগের কথা বর্ণনা করে বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব মুহাম্মদ মোহসিন চৌধুরী বলেন, যে কোন দেশের উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে বিদ্যুৎ। ৩ হাজার ২০০ মেগওয়াট বিদ্যুৎ নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে প্রায় ২৫ হাজারেরও বেশি মেগাওয়াট বিদ্যুৎ বর্তমানে উৎপাদন করেছে।

২০০৯ সালে ২৭টি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র থেকে বর্তমানে ৪১টি বিদ্যুৎ কেন্দ্র হয়েছে। যার ফলশ্রুতিতে দেশের অধিকাংশ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নে সম্ভব হয়েছে। যার ফলে গ্রামঞ্চলের শিল্প কারখানা ও মাঝারি শিল্প গুলোতে উন্নয়ন বৃদ্ধি পেয়ে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে পরিণত হয়েছে। বাংলাদেশে ৮০টি সমিতির মধ্যে প্রায় ৪ কোটি ২০ লাখ বিদ্যুৎ গ্রাহক রয়েছে।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর