chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতকে ‘না’ বললেন জয়াবর্ধনে

খেলা ডেস্ক: বর্তমানে ভারতের হেড কোচ রবি শাস্ত্রী। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পদটি থেকে সরে দাঁড়াচ্ছেন শাস্ত্রী। এর আগে ভারতের হেড কোচের দায়িত্ব পালন করা অনিল কুম্বলের নামটি আবারও জোরেসোরে শোনা যাচ্ছে।

এদিকে ‘ইন্ডিয়ান এক্সপ্রেসের’ প্রতিবেদন থেকে উঠে এলো আরেকটি তথ্য, কুম্বলের সঙ্গে যোগাযোগ করার আগেই বিসিসিআই প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনেকে। কিন্তু জয়াবর্ধনে সেই প্রস্তাব নাকচ করে দেন।

কিন্তু এর পেছনে কারণ কী? ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেয়া কি এত সহজ? আকাশছোঁয়া বেতন, অন্যান্য সুযোগ-সুবিধা তো আছেই, কোচদের কাছে ভারতের চাকরি সবসময়ই লোভনীয়।

জানা গেছে, জয়াবর্ধনে নাকি শ্রীলঙ্কা দলের কোচ হতে আগ্রহী। এটিই অবশ্য মূল কারণ নয়। ভারতের হেড কোচ হওয়ার পথে বাধা আছে আরেকটি।

জয়াবর্ধনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব পালন করা কোনো ব্যক্তি অন্য কোনো পদ ধরে রাখতে পারবেন না। সেক্ষেত্রে ভারতের কোচ হলে জয়াবর্ধনে ছাড়তে হবে মুম্বাই ইন্ডিয়ান্সের দায়িত্ব।

দুই এক মাস কাজ করে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে যে বেতন পাওয়া যায়, কোনো কোচই চাইবেন না সেটা পায়ে ঠেলে দিতে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর